বরিশালে চেয়ারম্যান এবং সদস্য পদে ৫৯ প্রার্থীর মনোনয়নপত্র জমা বরিশালে চেয়ারম্যান এবং সদস্য পদে ৫৯ প্রার্থীর মনোনয়নপত্র জমা - ajkerparibartan.com
বরিশালে চেয়ারম্যান এবং সদস্য পদে ৫৯ প্রার্থীর মনোনয়নপত্র জমা

3:22 pm , September 15, 2022

জেলা পরিষদ নির্বাচন

নিজস্ব প্রতিবেদক ॥ আসন্ন জেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে বরিশালে মনোনয়ন পত্র জমা দিয়েছেন প্রার্থীরা। এদের মধ্যে দুই জন চেয়ারম্যান প্রার্থী, ৪৪ জন সাধারন এবং ১৩ জন সংরক্ষিত সদস্য প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের কাছে মনোনয়ন পত্র জমা দেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী এ্যাড. এ কে এম জাহাঙ্গীর। এ সময় সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড. আফজালুল করিম, সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. লস্কর নুরুল হক এবং প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু উপস্থিত ছিলেন। এছাড়া চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক মো. আসাদুজ্জামান মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এছাড়া বরিশাল জেলা নির্বাচন অফিসে সাধারন সদস্য পদে ১ থেকে ৫ সদস্য পদে মোট ২৮ জন এবং ১ ও ২ সংরক্ষিত পদে মনোনয়নপত্র জমা দেন ৯ জন প্রার্থী। বরিশাল সদর উপজেলা নির্বাচন অফিসে সাধারন ৬ থেকে ১০ সদস্য পদে ১৬ জন এবং সংরক্ষিত ৩ ও ৪ সদস্য পদে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। বাকেরগঞ্জ উপজেলা নিয়ে ১ নং সদস্য, বরিশাল সিটি করপোরেশন ও বরিশাল সদর উপজেলা নিয়ে ২ নং সদস্য, বাবুগঞ্জ উপজেলা ৩নং সদস্য, মুলাদী উপজেলা ৪ নং সদস্য, বানারীপাড়া উপজেলা ৫ নং সদস্য, হিজলা উপজেলা ৬ নং সদস্য ,মেহেন্দীগঞ্জ উপজেলা ৭ নং সদস্য, আগৈলঝাড়া উপজেলা ৮ নং সদস্য, গৌরনদী উপজেলা ৯ নং সদস্য এবং উজিরপুর উপজেলা নিয়ে ১০ নং সাধারন সদস্য পদ করা হয়েছে। এছাড়া সাধারন ১ ও ২ নিয়ে সংরক্ষিত ১, সাধারন ৩,৪,৫ নিয়ে সংরক্ষিত ২, সাধারন আসন ৬,৭ নিয়ে সংরক্ষিত ৩ এবং সাধারন ৮,৯,১০ নিয়ে সংরক্ষিত ৪ নং সদস্য পদ করা হয়েছে।
নির্বাচনে জেলা প্রশাসক রির্টানিং অফিসার এবং জেলা নির্বাচন অফিসার ও সদর উপজেলা নির্বাচন অফিসার সহকারী রির্টানিং অফিসারের দায়িত্ব পালন করবেন।
তিন পার্বত্য জেলা বাদ দিয়ে দেশের ৬১ জেলায় আগামী ১৭ অক্টোবর ভোট হবে। জেলা পরিষদের চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত সদস্য নির্বাচন করা হবে এ ভোটের মাধ্যমে। এ নির্বাচনে ভোট দিতে পারেন কেবল ইউনিয়ন পরিষদ, পৌরসভা, উপজেলা ও সিটি করপোরেশনের নির্বাচিত প্রতিনিধিরা। ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন সংশ্লিষ্ট জেলা প্রশাসক। জেলা পরিষদ প্রতিষ্ঠার ১৬ বছর পর ২০১৬ সালে প্রথম নির্বাচন হয়। গত বছর মেয়াদ শেষ হলেও আইন সংশোধনের প্রক্রিয়ার কারণে দ্বিতীয় নির্বাচনও দেরীতে হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT