মানসম্মত শিক্ষার জন্য শিক্ষককেই আগে জানতে হবে -সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান মানসম্মত শিক্ষার জন্য শিক্ষককেই আগে জানতে হবে -সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান - ajkerparibartan.com
মানসম্মত শিক্ষার জন্য শিক্ষককেই আগে জানতে হবে -সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান

3:56 pm , September 10, 2022

বিশেষ প্রতিবেদক ॥ বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ কর্তৃক আয়োজিত ‘মানসম্মত শিক্ষা সময়ের প্রয়োজন’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান বলেছেন, মানসম্মত শিক্ষার জন্য শিক্ষককেই আগে জানতে হবে। সব বিষয়ে জানতে হবে। আর জানতে হলে পড়তে হবে। শিক্ষক যোগ্য না হলে কোনো শিক্ষাইতো আমরা পাবোনা। শনিবার দুপুরে সৈয়দ হাতেম আলী কলেজ মিলনায়তনে আয়োজিত এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মু. মোস্তফা কামাল। শিক্ষা সচিব এসময় আরো বলেন, আমাদের মনে রাখতে হবে, আমাদের বেতন, উপার্জন যাই বলি সব কিছু সাধারণ মানুষের টাকায়। মানুষের টাকায় আমাদের জীবিকা। তাই নৈতিকতার জায়গাটি ধরে রাখতে হবে। মানুষের প্রতি বিশ্বাসঘাতকতা করা যাবেনা। আমার দায়িত্বে ফাঁকি দেয়া মানেই মানুষের সাথে বিশ্বাসঘাতকতা করা।
মতবিনিময় সভায় এক শিক্ষকের প্রশ্নের উত্তরে শিক্ষা সচিব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছয়দফা সময়ের ঘটনাসহ অসমাপ্ত ডায়রীর থেকে উদাহরণ তুলে ধরেন। তিনি বলেন, জাতির জনক যখন ছয়দফা দিলেন সেটি প্রথম কিন্তু গ্রহণযোগ্যতা পায়নি। পরে ৬৬ তে এসে ধীরে ধীরে ছয়দফাই প্রধান হাতিয়ার হয়েছে। তাই ধৈর্য হারালে হবেনা। আমার কাজটুকু আমি করে যাব। চারপাশের অন্য কিছু দেখবোনা। এসময় সৈয়দ হাতেম আলী কলেজের মুক্ত আলোচনায় অংশ নেন কলেজের শিক্ষকরা।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT