জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা হলেন ইকবাল হোসেন তাপস জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা হলেন ইকবাল হোসেন তাপস - ajkerparibartan.com
জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা হলেন ইকবাল হোসেন তাপস

3:38 pm , September 8, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ দলের জন্য ত্যাগ এবং সাংগঠনিক দক্ষতার পুরষ্কার পেলেন বরিশালের কৃতি সন্তান বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ইকবাল হোসেন তাপস। পদোন্নতি দিয়ে তাকে দলের চেয়ারম্যানের উপদেষ্টা করা হয়েছে। বুধবার দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি স্বাক্ষরিত এক চিঠিতে তাকে উপদেষ্টা করে চিঠি প্রেরণ করেছেন। তবে বৃহস্পতিবার বিষয়টি জানাজানি হয়।
চিঠিতে বলা হয়েছে, পার্টির নবম জাতীয় কাউন্সিলের সিদ্ধান্ত এবং গঠনতন্ত্রের ধারা ১২-এর ৩ উপধারা ও ধারা ২০ উপধারা ১ (১) ক এর বিধান অনুযায়ী আপনাকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব থেকে পদোন্নতি প্রদান করে চেয়ারম্যানের উপদেষ্টা হিসাবে নিয়োগ প্রদান করা হলো’। এর আগে ২০২০ সালের জানুয়ারী মাসে ইকবাল হোসেন তাপস কে দলের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব নির্বাচিত করা হয়েছিলো।এদিকে প্রিয় নেতাকে চেয়ারম্যানের উপদেষ্টা করায় আনন্দ উল্লাস প্রকাশ করেছেন দলটির বরিশালের নেতাকর্মীরা। তারা বলেন, বরিশালের সন্তান হিসাবে পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা হওয়া খুবই গর্বের বিষয়। এত অল্প বয়সে বরিশালের কোন নেতা জাতীয় পর্যায়ে এত গুরুত্বপূর্ন পদে আসীন হতে পারেননি। দলের প্রতি আনুগত্য, নিষ্ঠা, সততা ও পরিশ্রমের ফলে এই পদ অর্জন হয়েছে বলেও মন্তব্য করেন তারা। তার হাত ধরে বরিশাল বিভাগে জাতীয় পার্টি অনেক বেশী এগিয়ে যাবে বলে বিশ^াস করেন দলটির দক্ষিনের নেতাকর্মীরা। নেতারা আরো বলেন, সামনে জাতীয় নির্বাচন কে সামনে রেখে তাপসের এই পদোন্নতি ভিন্ন কিছুর বার্তা দেয়। আমরা বিশ^াস করি দল তাকে যে দায়িত্বই প্রদান করুক না কেন তিনি তা সঠিকভাবে যোগ্যতা ও দক্ষতার সাথে পালন করতে সক্ষম হবেন। কারন তিনি সাংগঠনিক দূরদর্শিতা সম্পন্ন একজন নেতা। যে গুনের কারনে তিনি অল্প সময়ে বরিশাল জাতীয় পার্টির সকল নেতাকর্মীর মননে জায়গা করে নিয়েছেন। জানতে চাইলে ইকবাল হোসেন তাপস বলেন, চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা যে তিনি আমাকে এই পদের জন্য যোগ্য মনে করেছেন। আমি তার আস্থার প্রতিদান দেব। দলের প্রয়োজনে ও দলকে শক্তিশালী করতে চেয়ারম্যান যে নির্দেশনা প্রদান করবেন তা অক্ষরে অক্ষরে পালন করবো। বাবুগঞ্জ উপজেলার দরিয়াবাদ গ্রামের কৃতি সন্তান ইকবাল হোসেন তাপস বরিশাল মহানগর জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক হিসেবে পদ পেয়েই জাতীয় পার্টিকে সুসংগঠিত করার ক্ষেত্রে ব্যাপক অবদান রাখেন। এ কারণে বিগত বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে তাকে জাতীয় পার্টির মনোনয়ন দেওয়া হয়। বরিশালের সাবেক সফল সিটি মেয়র শওকত হোসেন হিরনের দল ত্যাগের পরে বরিশালে ঝিমিয়ে পড়া মৃতপ্রায় জাতীয় পার্টির পুনর্জাগরণের নেতা মনে করা হয় তাকে। জাতীয় পার্টির একজন সফল সংগঠক হিসেবে দায়িত্ব পালন করা ছাড়াও জাপানের বিখ্যাত ইয়োকোহামা কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও কান্ট্রি ডিরেক্টর, বরিশালের সাউথ এ্যাপোলো গ্রুপের পরিচালক এবং বাবুগঞ্জের চাঁদপাশা হাইস্কুল ও কলেজের গভর্নিং বডির সভাপতি হিসেবে একইসঙ্গে দায়িত্ব পালন করছেন তিনি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT