মাত্র ৫০০ টাকায় ৩ দিনেই মিলছে পুলিশ ক্লিয়ারেন্স সনদ মাত্র ৫০০ টাকায় ৩ দিনেই মিলছে পুলিশ ক্লিয়ারেন্স সনদ - ajkerparibartan.com
মাত্র ৫০০ টাকায় ৩ দিনেই মিলছে পুলিশ ক্লিয়ারেন্স সনদ

3:36 pm , September 5, 2022

কথা রাখলেন পুলিশ কমিশনার

নিজস্ব প্রতিবেদক ॥ তিনি বরিশালকে জানেন, তাই বুঝতে পারেন বরিশালবাসির সমস্যা। আর তাই একে একে তা সমাধানের উদ্যোগও নিচ্ছেন সমানে। তার নাম মো. সাইফুল ইসলাম, যিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার। দীর্ঘদিন তিনি বরিশালের জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। বরিশালের পুলিশ কমিশনার হিসেবে যোগদানে মাত্র ক’দিনের মধ্যেই তিনি করলেন অসাধ্য সাধন। মাত্র তিন কর্মদিবসের মধ্যেই মাত্র ৫০০ টাকা খরচে তার হাতে তুলে দিলেন পুলিশ ক্লিয়ারেন্স সনদ। গতকাল তার কার্য্যালয়ে এ কাজের সুচনা করেন তিনি।
বিদেশে যাবার জন্য পুলিশ ক্লিয়ারেন্স পেতে তার বিশেষ উদ্যোগে বরিশাল মেট্রোপলিটন পুলিশ চালু করেছে ওয়ান স্টপ পুলিশ ক্লিয়ারেন্স সার্ভিস। এরই আলোকে এখন মাত্র ৭২ ঘন্টায় সেবা প্রার্থিরা পাচ্ছেন পুলিশ ক্লিয়ারেন্স। আর এজন্য সেবা প্রার্থীকে ব্যয় করতে হচ্ছে মাত্র ৫০০ টাকা।
নগরীর বাংলা বাজার এলাকার মনসুরা বেগম ও আমতলা এলাকার বাসিন্দা সালমা বেগম কিংবা রহমত পুরের যুবক জাহিদ খানের মাত্র তিন কার্যদিবসের মধ্যে পুলিশ ক্লিয়ারেন্স সনদ পেয়ে অনেকটাই হতবাক। দুজনেই এবারে দ্বিতীয় বারের মতো এ সনদ নিচ্ছেন। প্রথমবার পুলিশের কাছ থেকে এ সনদ নিতে টাকা ও সময় ব্যয়ের কথা মনে পড়তেই এরা শিউরে ওঠেন। তখন দিনের পর দিন বসে থাকতে হয়েছে থানার বারান্দায়, ঘাটে ঘাটে গুনতে হয়েছে বাড়তি খরচ। অথচ এবারে সব উলটো চিত্র। গত ৩১ আগস্ট সোনালী ব্যাংকে চালানের মাধ্যমে ৫০০ টাকা জমা দিয়ে এরা পুলিশ ক্লিয়ারেন্সের জন্য বিএমপি হেড কোয়ার্টারে আসেন। মাত্র তিন কার্যদিবসেই তারা ঘরে বসে ফোন পান পুলিশের। বলা হয় সনদ সংগ্রহের কথা।
বরিশাল মেট্রো পুলিশের পক্ষ থেকে জানা হয়েছে গত তিন কার্য দিবসে ৩৮ জনের পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট সেবা প্রার্থীদের হাতে পৌছে দেয়া হয়েছে। সেবা প্রার্থীদের দ্রুত সেবা পৌছে দিতে এখন থেকে সরকারি খরচে সপ্তাহে দু দিন ডাক নিয়ে মেসেঞ্জার পাঠানো হচ্ছে ঢাকায়।
বরিশাল মেট্রোপলিটন এলাকায় বছরে প্রায় তিন হাজার পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রদান করা হয়। ইতিপূর্বে এ সনদ প্রাপ্তিতে সেবা প্রার্থীদের অসহনীয় বিড়ম্বনার শিকার হতে হতো দাবি করে পুলিশ কমিশনার গত ৩১ আগস্ট থেকে চালু করেছেন ওয়ান স্টপ পুলিশ ক্লিয়ারেন্স সার্ভিস। সেবা প্রার্থীরা এই বিষয়ে আর কোন বিড়ম্বনার শিকার হবে না দাবি করে তিনি জানিয়েছেন এ সনদ পেতে এখন থেকে পুলিশের দুয়ারে ধর্না দিতে হবে না বরং পুলিশ সনদ পৌছে দেবে সেবা প্রার্থীর দুয়ারে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT