কাঠালিয়ায় রাকিবুল হত্যার বিচারের দাবিতে লাশ নিয়ে স্বজনদের অবস্থান ও মানববন্ধন কাঠালিয়ায় রাকিবুল হত্যার বিচারের দাবিতে লাশ নিয়ে স্বজনদের অবস্থান ও মানববন্ধন - ajkerparibartan.com
কাঠালিয়ায় রাকিবুল হত্যার বিচারের দাবিতে লাশ নিয়ে স্বজনদের অবস্থান ও মানববন্ধন

3:20 pm , September 3, 2022

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি ॥ ঝালকাঠির কাঠালিয়া প্রেসক্লাবের সামনে রাকিবুল হত্যার বিচারের দাবিতে লাশ নিয়ে অবস্থান ও মানবন্ধন করেছে স্বজনরা। এ ব্যাপারে কাঠালিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করা হলেও পুলিশ এখোন পর্যন্ত কেউ গ্রেফতার করতে পারেনি বলে জানা গেছে। শনিবার সকাল ১১টায় কাঠালিয়া প্রেসক্লাবের সামনে নিহত রাকিবুলের আত্বীয়-স্বজনসহ এলাকাবাসী এ অবস্থান ও মানববন্ধন কর্মসূচী পালন করেন। কয়েক ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে অংশগ্রহনকারীরা তাদের বক্তব্যে জেলা পুলিশের উর্ধতন কর্তপক্ষের কাছে হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতারকরে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
ঘন্টাব্যাপী অবস্থান ও মানববন্ধন কর্মসূচিতে নিহত রাকিবুলের অন্তঃসত্ত¦া স্ত্রী হাঁসি বেগম, পিতা মোঃ শফি হাওলাদার, মালিলি বেগম, ছেলে মোঃ সাকিবুল ইসলাম, বড় ভাই মোঃ তরিকুল ইসলাম, বোন সুলতানা বেগম ও ভাই মোঃ আরিফসহ অন্যান্য আত্বীয়-স্বজনসহ মুক্তিযোদ্ধা, শিক্ষক, ইউপিসদস্য ও এলাকাবাসী উপস্থিত থেকে বক্তব্য রাখেন।
লিখিত অভিযোগ পত্রে ছেলে সাকিবুল ইসলাম জানান, গত ২৭ সেপ্টেম্বর শনিবার বিকালে আমার পৈত্রিক সম্পত্তিতে জোরপূর্বক উল্লেখিত সন্ত্রাসীরা আমন ধানের চারা রোপন করার চেষ্টা করলে আমরা তাতে বাঁধা দিলে পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র ও লাঠি নিয়ে আমাদের উপর হামলা চালায় দক্ষিন চেচরী গ্রামের শহিদুল ইসলাম শহিদ, ইব্রাহিম হোসেন তপু, নজরুল ইসলাম হাওলাদার, মিজান হাওলাদার, ডলি বেগম, মামুন হাওলাদারসহ আরো অনেকে।
এ সময় আমার পিতা রাকিবুল ইসলাম, দাদা শফি উদ্দিন ও চাচা তরিকুলসহ অন্যরা গুরুতর আহত হয়। আহতদের প্রথমে আমুয়া হাসপাতালে পরে উন্নতচিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরবর্তীতে আমার পিতা রাকিবুলের অবস্থার অবনতি ঘটলে চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সেখানে ৬ দিন চিকিৎসাধীন অবস্থায় থাকার পরে গতকাল ২ সেপ্টেম্বর সকালে তার মৃত্যু হয়।
নিহতের ভাই অভিযোগ করেন, ঘটনার পর কাঠালিয়া থানা পুলিশকে জানানো হলেও পুলিশ তাৎক্ষনিক কোন আইনগত ব্যবস্থা গ্রহন করেনি।আসামীদের জনবল ও অর্থবল বেশী হওয়ায় পুলিশ তাদের হাতের কাছে পেয়েও গ্রেফতার করেনি। সর্বশেষ আমার ভাই রাকিবুলকে হত্যা করার পরেও কোন আসামী গ্রেফতার হয়নি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT