ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে আজাদ এগিয়ে ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে আজাদ এগিয়ে - ajkerparibartan.com
ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে আজাদ এগিয়ে

3:21 pm , September 1, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে এবার নাটকীয় পরিবর্তন আসতে পারে। সেক্ষেত্রে সংগঠনের ডাকসাইটের এমন এক নেতাকে দলীয় মনোনয়ন দেওয়ার কথা ভাবছে কেন্দ্রীয় হাইকমা-। ইতিমধ্যে ১৬টি সাংগঠনিক টিম মাঠ জরিপ কাজ শেষ করে দু’জন প্রার্থী তালিকা প্রস্তাব আকারে জমা দিয়েছে। সেখানে এগিয়ে আছেন বর্তমান সদস্য মো: ফয়জুর রব আজাদ। পাশাপাশি খান সাইফুল্লাহ পনিরের নামও রয়েছে। ক্লীনম্যান হিসেবে আজাদকে দলের মনোনয়ন দেওয়ার সম্ভাবনাই বেশি। যদিও এবার অন্তত আরো ৫ জন এই পদের দাবিদার হিসেবে নানা দরজায় কড়া নাড়ছেন।
দলীয় হাইকমা-ের বেশ কয়েকজন নেতা নাম প্রকাশে অনিচ্ছুক প্রকাশ করে বলেন, আগামী ১৬ই অক্টোবর দেশের ৬১ জেলা পরিষদে চেয়ারম্যান নির্বাচনের দিনক্ষন চূড়ান্ত করা হয়েছে। ১৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এই নির্বাচনকে সামনে রেখে ৬১ জেলায় প্রার্থীদের একটি সংক্ষিপ্ত তালিকা এরইমধ্যে তৈরি করা হয়েছে, যা কিনা দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে রয়েছে। এই তালিকা থেকেই যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের নাম চূড়ান্ত করা হবে। এই তালিকা তৈরির ক্ষেত্রে ইতিপূর্বে আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারনী ফোরাম কার্য নির্বাহী বৈঠকের প্রার্থ চূড়ান্তের ক্ষেত্রে বেশ কয়েকটি বিষয়কে প্রাধান্য দেওয়া হয়েছে।
মূলত : বিতর্কিত, দুর্নীতি অভিযোগ থাকা সহ সংগঠন বিরোধী অর্থাৎ গত নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন অথবা দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছেন এমন ব্যক্তিদের প্রার্থী তালিকার বাইরে রাখার সিদ্ধান্ত রয়েছে। ৮ টি বিভাগীয় সাংগঠনিক কমিটি যে সকল প্রার্থী বাছাই করে তালিকা তৈরি করেছেন এদের মধ্যে ১১জন বর্তমান চেয়ারম্যান যারা জেলা প্রশাসক হিসেবে দায়িত্বে রয়েছেন তাদেরকে মনোনয়ন না দেওয়ার সুপারিশ সহ চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরমধ্যে বরিশাল বিভাগে পিরোজপুর আ’লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মহারাজ ও পটুয়াখালী জেলা আ’লীগের উপদেষ্টা পরিষদের সদস্য খলিলুর রহমান মোহনের নাম প্রস্তাবিত ওই তালিকায় নেই। এরা বর্তমানে জেলা পরিষদের প্রশাসক হিসেবে দায়িত্বে রয়েছেন। ২০১৬ সালের নির্বাচনে এরা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছিলেন। ২০২২ সালের ২২ জানুয়ারি পর্যন্ত মেয়াদ পূর্ন হওয়ার পর গত ১৬ এপ্রিল সকল চেয়ারম্যান ও সদস্যদের সমন্বয়ে গঠিত জেলা পরিষদের প্যানেল বিলুপ্ত করা হয়। কিন্তু রুটিং ওয়ার্ক হিসেবে সাবেক চেয়ারম্যানদেরকে এখন জেলা প্রশাসক হিসেবে ভারপ্রাপ্ত দায়িত্ব দিয়ে রাখা হয়েছে।
৮টি বিভাগীয় টিম ঝালকাঠির বিষয়ে খোঁজ খবর নিতে গিয়ে দেখে এবার ৬ জন দলীয় মনোনয়নের জন্য মুখিয়ে আছেন। এদের মধ্যে সাবেক চেয়ারম্যান, বর্তমান প্রশাসক ও জেলা আ’লীগের সভাপতি শাহ আলম, জেলা সাধারন সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাড. জিকে মোস্তাফিজ, বর্তমান ঝালকাঠি সদর উপজেলা চেয়ারম্যান খান অরিফুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী বিলুপ্ত জেলা পরিষদের সদস্য খালেক তালুকদার এবং রাজাপুর আ’লীগের সহ সভাপতি ও জেলা পরিষদের সদস্য মো: ফয়জুর রব আজাদ প্রার্থী হতে আগ্রহী। তারা ইতিমধ্যে মাঠের নির্বাচনী তৎপরতরাও শুরু করেছেন। যদিও খান সাইফুল্লাহ পনির কৌশলে আগাচ্ছেন, প্রকাশ্যে কিছু বলছেন না।
এক্ষেত্রে এগিয়ে আছে আ’লীগের উপজেলা পর্যায়ের নেতা ফয়জুর রব আজাদ। তার পারিবারিক ও রাজনৈতিক পরিচয় স্বচ্ছ হওয়ায় তাকে তালিকায় স্থান দেওয়া হয়েছে বলে ওই সূত্রটির দাবি। ফয়জুর রব আজাদ এর আরেকটি পরিচয় হলো তিনি বর্তমান ঝালকাঠি ১ আসনের সাংসদ বজলুল হক হারুন ওরফে বিএইচ হারুন হচ্ছেন আজাদের বড় ভাই। পীর বাড়ির সদস্য হিসেবে তাদের পরিচয় থাকায় এলাকায় যেমন জনপ্রিয়তা রয়েছে, তেমন দলের মধ্যে কোন বিতর্কিত কর্মকা-ে লিপ্ত না থাকার বিষয়টি ফয়জুর রব আজাদএর জন্য প্লাজ পয়েন্ট হিসবে দাড়িয়েছে।
তাছাড়া দীর্ঘদিন জেলা পরিষদের সদস্য থাকাবস্থায় কোন অনিয়মের সাথে যুক্ত না থেকে ২১ সদস্যের জেলা পরিষদের যে প্যানেল ছিল সেখানে আজাদকে দ্বিতীয় প্যানেল চেয়ারম্যান হিসেবে মনোনীত করা হয়েছি। একদিকে ভাইয়ের জনপ্রিয়তা অন্যদিকে নিজের ব্যক্তি ইমেজ এবার জেলা চেয়ারম্যান হিসেবে দলীয় মনােনয়ন প্রাপ্তির ক্ষেত্রে সহায়ক হতে পারে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT