আগৈলঝাড়ায় বিদ্যালয় সভাপতিকে রুমে আটকে রেখে অসৌজন্যমুলক আচরন আগৈলঝাড়ায় বিদ্যালয় সভাপতিকে রুমে আটকে রেখে অসৌজন্যমুলক আচরন - ajkerparibartan.com
আগৈলঝাড়ায় বিদ্যালয় সভাপতিকে রুমে আটকে রেখে অসৌজন্যমুলক আচরন

3:22 pm , August 30, 2022

গাছ কাটতে বাধা দেয়ায়

বিশেষ প্রতিবেদক ॥ আগৈলঝাড়ার দক্ষিন পূর্ব আস্কর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গাছ কেটে নিতে ব্যর্থ হয়ে স্থানীয় কতিপয় লোকজনের বিরুদ্ধে বিদ্যালয়ের শিক্ষকদের বিভিন্ন ভাবে হুমকি ও হয়রানীর অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় এক সাংবাদিকের সহায়তায় ওই বিদ্যালয়ের সভাপতিকে একটি রুমে আটকে রেখে তার সাথে অসৌজন্যমুলক আচরন করা হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে মৌখিক ভাবে অবহিত করা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানালেন উপজেলা শিক্ষা অফিসার।
সরেজমিনে গিয়ে জানা গেছে, গত বছর ২৭ সেপ্টেম্বর আগৈলঝাড়ার দক্ষিন পূর্ব আস্কর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে থাকা দুটি গাছ কেটে নেওয়ার চেষ্টা করেন প্রেমানন্দ হালদার, পঙ্কজ হালদার, গোপাল হালদার, সুভাষ হালদার, নরেন হালদার, হরেন হালদার ও বিমল হালদার। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক উষা রানী বিশ্বাস ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিদ্যালয়ের গাছ কাটতে বাধা দেয়। তখন তাদের বিভিন্ন ভাবে হুমকি দেয়। এ ঘটনায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যরা লিখিত ভাবে উপজেলা নির্বাহি কর্মকর্তাকে অবহিত করেন। পরে উপজেলা নির্বাহি কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপে গাছ কেটে নিতে পারেন নি। এতে আরো ক্ষিপ্ত হয়ে বিদ্যালয়ের শিক্ষক ও কমিটির সদস্যদের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র শুরু করেন এবং ভয়ভীতি প্রদর্শন করতে থাকেন। এরই ধারাবাহিকতায় উল্লেখিত কুচক্রি মহলটি সোমবার সকালে নিজস্ব লোকজন জড়ো করে কর্তব্যরত শিক্ষকের সাথে রুঢ? আচরন করেন। এসময় বিদ্যালয়ে প্রধান শিক্ষক ছুটিতে থাকায় বিদ্যালয়ে সভাপতিসহ অন্যান্যরা প্রতিবাদ করেন। এক পর্যায়ে বিদ্যালয়ে সভাপতি শেফালী গাইন প্রতিবাদ করলে স্থানীয় এক সংবাদকর্মির সহায়তায় একটি রুমের মধ্যে আটকে রাখা হয় বলেও অভিযোগ করেন তিনি। বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারকে অবহিত করা হয়েছে।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক উষা রানী বিশ্বাস বলেন, তিনি ছুটিতে। বিদ্যালয়ের গাছ কাটা নিয়ে স্থানীয় কতিপয় ব্যক্তিদের বিরোধ রয়েছে। তারা র বিভিন্ন ভাবে হুমকি দেয়াসহ ষড়যন্ত্র করছে। এরই অংশ হিসেবে সোমবার সকালে সাংবাদিককে ডেকে নিয়ে বিদ্যালয়ের সভাপতিকে একটি রুমের মধ্যে আটকে রাখাসহ অন্য এক শিক্ষকের সাথে অসৌজন্যমুলক আচরন করা হয়েছে। বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারকে অবহিত করা হয়েছে।
এ বিষয়ে সহকারী শিক্ষা অফিসার সুনিল চন্দ্র দেবনাথ বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতিকে জনৈক এক সাংবাদিক একটি কক্ষে আটকে রেখেছেন এমন খবর শুনে আমি ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়েছি। আমি নিজে ওই সভাপতির সাথে কথা বলেছি। তিনি ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
এ বিষয়ে আগৈলঝাড়ায় উপজেলা শিক্ষা অফিসার শেখর রঞ্জন ভক্ত বলেন, বিষয়টি আমি শুনেছি। এ বিষয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT