ধর্ষণ চেষ্টা মামলার নিরপেক্ষ তদন্তের দাবীতে বাদীর সংবাদ সম্মেলন ধর্ষণ চেষ্টা মামলার নিরপেক্ষ তদন্তের দাবীতে বাদীর সংবাদ সম্মেলন - ajkerparibartan.com
ধর্ষণ চেষ্টা মামলার নিরপেক্ষ তদন্তের দাবীতে বাদীর সংবাদ সম্মেলন

4:02 pm , August 27, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ ধর্ষণ চেষ্টা মামলার তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে আসামী পক্ষ থেকে উৎকোচ নিয়ে আদালতে মনগড়া প্রতিবেদন জমা দেয়ার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন বাদী। গতকাল শনিবার বরিশাল রিপোটার্স ইউনিটির (বিআরইউ) বীর মুক্তিযোদ্ধা সাহান আরা বেগম স্মৃতি মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করেন মুলাদী উপজেলা সফিপুর ইউনিয়নের মধ্য চরের বাসীন্দা আব্দুল মান্নানের মেয়ে মৌসুমী বেগম। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মৌসুমী বেগম বলেন, গত ১৩ জুলাই দিবাগত রাত সাড়ে ৮ টার দিকে পিত্রালয়ে চরমালিয়া গ্রামের বাসীন্দা মৃত হাসেম বেপারীর ছেলে দেলোয়ার হোসেন বেপারী ধর্ষণের চেষ্টা করে ব্যর্থ হয়। যার একাধিক সাক্ষী আছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে ২১ জুলাই নারী ও শিশু নির্যাতন অপরাধ ট্রাইব্যুনাল আদালতে মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে মুলাদী থানার উপ-পুলিশ পরিদর্শক মোঃ শহিদুল ইসলামকে ঘটনার তদন্তের দায়িত্ব দেয়া হয়। তিনি গত ১৬ আগস্ট আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। কিন্তু প্রতিবেদনে তদন্ত কর্মকর্তা আসামী পক্ষ থেকে উৎকোচ গ্রহণ করে মিথ্যার আশ্রয় নিয়ে আসামীকে নির্দোষ বলে উল্লেখ করেছে। যার মাধ্যমে তিনি ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন।
এ সময় তিনি বলেন, আমরা আর্থিকভাবে দুর্বল এবং সমাজের নিরীহ প্রকৃতির মানুষ। পক্ষান্তরে আসামীপক্ষ আর্থিকভাবে সচ্ছল ও প্রভাবশালী। আসামীর এমন নারী কেলেংকারীর একাধিক ঘটনা থাকলেও প্রভাবের কারণে সবাই সমীহ করে চলে। আমি মামলা দায়ের করায় হুমকীর মুখে আছি। এ সময় তিনি আরও বলেন, আসামী দেলোয়ার হোসেন বেপারীর বিরুদ্ধে বাক প্রতিবন্ধী মেয়েকে নির্যাতনের মামলা আছে মুলাদী থানায়। দেলোয়ার বেপারী অনৈতিক কাজ করতে গিয়ে এলাকাবাসীর কাছে নারীসহ আটক হলেও ক্ষমতার দাপটে তাকে ছাড়িয়ে নেয়া হয়। আর এলাকাটি দুর্গম অঞ্চল হওয়ায় আইন শৃঙ্খলা বাহিনী পৌঁছানোর আগে আসামীপক্ষ তাদের ম্যানেজ করে ফেলে।
সংবাদ সম্মেলনে মৌসুমী বেগম আইন শৃঙ্খলা বাহিনীর কাছে নিরপেক্ষ তদন্তের মাধ্যেমে আসামী দেলোয়ার বেপারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। সংবাদ সম্মেলনে মৌসুমী বেগমের পিতা আব্দুল মান্নান এবং মাসহ মামলার সাক্ষীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT