ভাঙ্গা থেকে পায়রা রেল পথের সম্ভাব্যতা যাচাই হয়েছে -রেল সচিব ভাঙ্গা থেকে পায়রা রেল পথের সম্ভাব্যতা যাচাই হয়েছে -রেল সচিব - ajkerparibartan.com
ভাঙ্গা থেকে পায়রা রেল পথের সম্ভাব্যতা যাচাই হয়েছে -রেল সচিব

3:54 pm , August 27, 2022

বিশেষ প্রতিবেদক ॥ ভাঙ্গা থেকে পায়রা রেল পথের সম্ভাব্যতা যাচাই শেষ হয়েছে। শীঘ্রই জমি অধিগ্রহণ করবে রেলওয়ে কর্তৃপক্ষ এবং জমি অধিগ্রহণ সংক্রান্ত জটিলতাও দূর করা হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর। গতকাল শনিবার সকাল ১০ টায় বরিশাল নগরীর স্কুল-কলেজের মেধাবী শিক্ষার্থীদের বিজ্ঞানের প্রতি আকৃষ্ট এবং তাদের মেধাকে কাজে লাগিয়ে নতুন নতুন আবিস্কারের জন্য উদ্ধুদ্ধ করতে অনুষ্ঠিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে রেল সচিব আরো বলেন, দেশের ৬৪ জেলায় রেল সংযুক্ত করার পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার। ভাঙ্গা থেকে পায়রা রেল পথের ফিজিবিলিটি স্ট্যাডি শেষ হয়েছে। তহবিল সংগ্রহের কাজ চলছে। এ কাজ শেষ হলে জমি অধিগ্রহণ শুরু হবে এবং সিঙ্গেল লাইন অনুযায়ী রেলপথ এগিয়ে যাবে। এছাড়া জমি অধিগ্রহণের ক্ষেত্রে যে সব সমস্যা রয়েছে সেগুলো শীঘ্রই সমাধান করা হবে।
জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অজানাকে জানার উদ্দেশ্যে জেমস ওয়েব স্পেস টেলিস্কোপ শীর্ষক বিজ্ঞান বিষয়ক এ কর্মশালায় সভাপতিত্ব করেন বরিশালের জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার। বরিশাল বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. খোরশেদ আলমের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার আমিন উল আহসান ও সরকারি মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. এহতাসামুল হক।
বরিশাল কালেক্টরেট স্কুল এন্ড কলেজের বিজ্ঞান ক্লাবের আয়োজনে, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, ঢাকা এর সহযোগীতায় বিজ্ঞানমনস্ক জাতি গঠনে প্রতিশ্রুবদ্ধ ‘অজানাকে জানার উদ্দেশ্যে জেমস্ ওয়েব স্পেস টেলিস্কোপ শীর্ষক বিজ্ঞান বিষয়ক সেমিনার-২০২২ অনুষ্ঠিত হয়। বরিশাল শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক ড. মোঃ লিয়াকত হোসেন, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ হোসেন চৌধুরী এতে উপস্থিত ছিলেন। শুরুতেই মূল প্রবন্ধ উপস্থাপন করেন ড. মোঃ খোরশেদ আলম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর খোন্দকার অলিউল ইসলাম। সবশেষে উপস্থিত বক্তৃতা, কুইজ প্রতিযোগীতা ও বিজ্ঞান অলিম্পিয়াড এর বিজয়ীদের মাঝে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা পুরস্কার বিতরণ করেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT