বিনা অনুমতিতে অনুপস্থিত প্রাথমিক শিক্ষক কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ বিনা অনুমতিতে অনুপস্থিত প্রাথমিক শিক্ষক কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ - ajkerparibartan.com
বিনা অনুমতিতে অনুপস্থিত প্রাথমিক শিক্ষক কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ

3:53 pm , August 24, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত শিক্ষক কর্মচারীদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়। এ নির্দেশের চিঠি বুধবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে দেয়া হয়েছে। প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের উপ-সচিব মোহাম্মদ কামাল হোসেন স্বাক্ষরিত এ চিঠির অনুলিপি অতিরিক্ত সচিব, প্রতিমন্ত্রী, সিনিয়র সচিবের একান্ত সচিব এবং প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের জনসংযোগ কর্মকর্তাকে দেয়া হয়েছে।
চিঠিতে উল্লেখ করা হয়েছে, বিভিন্ন দায়িত্বশীল সুত্রে জানা গেছে দেশের বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অনুমোদনব্যতিত কিংবা ছুটি শেষেও অনুপস্থিত রয়েছে। এতে শ্রেনী কক্ষে পাঠদানে বিঘœ ঘটছে। এছাড়াও প্রশাসনিক শৃংখলা লংঘিত হচ্ছে। যা সরকারী কর্মচারী আচরন, নিয়মিত উপস্থিতি, শৃংখলা ও আপীল বিধিমালার সুস্পষ্ট লংঘন। বিষয়টি শাস্তিযোগ্য অপরাধ।
আরো উল্লেখ করা হয়েছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অভিযুক্ত শিক্ষক ও কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয় না। তাই অভিযুক্তদের বিরুদ্ধে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে অননুমোদিতভাবে অনুপস্থিতির বিষয়ে প্রতিবেদন আগামী সাত দিনের মধ্যে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT