লালমোহনে গ্রাম পুলিশ আব্বাসের সাহসিকতায় ব্যর্থ হলো নৌডাকাতি লালমোহনে গ্রাম পুলিশ আব্বাসের সাহসিকতায় ব্যর্থ হলো নৌডাকাতি - ajkerparibartan.com
লালমোহনে গ্রাম পুলিশ আব্বাসের সাহসিকতায় ব্যর্থ হলো নৌডাকাতি

3:52 pm , August 23, 2022

৬ জলদস্যু আটক

মো. জসিম জনি, লালমোহন ॥ লালমোহনে নৌডাকাতি ব্যর্থ করে দিয়েছেন এক গ্রাম পুলিশ। লালমোহন ধলীগৌরনগর ইউনিয়নের বাতিরখাল ঘাটে সোমবার রাতে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে অবস্থানকালে গ্রাম পুলিশ মো. আব্বাস উদ্দিনের সাহসিকতায় জলদস্যুদের উদ্দেশ্য ভেস্তে যায়। এসময় আব্বাস স্থানীয়দের সহযোগিতায় ৬ জলদস্যুকে আটক করে। উদ্ধার করে তাদের ব্যবহৃত ট্রলার থেকে ৯টি দেশীয় অস্ত্র। আটককৃত জলদস্যুদের বাড়ি বরিশালের মেহেন্দীগঞ্জ ও হিজলা বলে জানিয়েছেন তারা। এরা হলেন : মো.ধলু মিয়া, মো. শাকিল, মো. সোহাগ, মো. রাকিব, রাকিব মিয়া ও মো. মানিক।
স্থানীয় সূত্র জানায়, সোমবার রাত ১০টার দিকে লালমোহন উপজেলার ধলীগৌরনগর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাতির খাল নামক স্থানে ১২ সদস্যের জলদস্যু দল একটি দ্রুত গতি সম্পন্ন ট্রলার নিয়ে অবস্থান নেয়। তারা বাতিরখাল ঘাট থেকে প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে ডাকাতি করার প্রস্তুতি গ্রহণ করে। এক পর্যায়ে ট্রলার ঘাটে রেখে কয়েকজন বেড়িবাঁধ বাজারে বেনসন সিগারেটের প্যাকেট কিনতে আসে। কিন্তু জেলেরা সাধারণত নৌকায় বেনসন সিগারেটের প্যাকেট নেয়না বলে স্থানীয়দের সন্দেহ হয়। স্থানীয়রা তখন গ্রাম পুলিশ সদস্য মো. আব্বাস উদ্দিনকে জানালে তিনি কয়েকজনকে নিয়ে ট্রলারের দিকে যান। ট্রলারটি তল্লাশি করে সাতটি রামদা, একটি দা ও একটি করাত দেখতে পায়। এসময় আব্বাসের উপর আক্রমণ করতে চাইলে সে তাৎক্ষণিক দৌঁড়ে এসে বেড়িবাঁধের উপর থেকে আরো লোকজনকে ডেকে নিয়ে গিয়ে জলদস্যুদের ঘেরাও করে। জলদস্যুদের ৬ জনকে আটক করতে পারলেও বাকী ৬জন সদস্য নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। আটককৃতদের মঙ্গলসিকদার পুলিশ ফাঁড়ির মাধ্যমে রাতেই লালমোহন থানায় হস্তান্তর করা হয়।
লালমোহন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাকসুদুর রহমান মুরাদ জানান, খবর পেয়ে জলদস্যুদের অস্ত্রসহ আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT