শ্রদ্ধা-ভালবাসায় জাতীয় শোক দিবস পালন শ্রদ্ধা-ভালবাসায় জাতীয় শোক দিবস পালন - ajkerparibartan.com
শ্রদ্ধা-ভালবাসায় জাতীয় শোক দিবস পালন

4:07 pm , August 15, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে দিনভর নানা কর্মসূচীর মাধ্যমে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। সোমবার দিনের শুরুতে নগরীর পৃথক স্থানে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে জেলা ও মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, বিভাগীয় ও জেলা প্রশাসন এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। নগরীর সোহেল চত্বর দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন দলীয় নেতৃবৃন্দ। প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এ সময় প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকন ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহমেদসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর ও বিসিসির কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। এরপরে শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. একে এম জাহাঙ্গীর ও সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এ সময় মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি জেবুন্নেসা আফরোজসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস। এরপর পর্যায়ক্রমে এ্যাড. রফিকুল ইসলাম খোকনের নেতৃত্বে মহানগর যুবলীগের নেতৃবৃন্দ, জাকির হোসেনের নেতৃত্বে জেলা যুবলীগের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মেজবাহ উদ্দিন জুয়েল, যুবলীগ নেতা কবির ঢালিসহ অনেকে। এরপর রইজ আহমেদ মান্না, আরিফুর রহমান শাকিল ও মাইনুল ইসলামের নেতৃত্বে মহানগর ছাত্রলীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়। সুমন সেরনিয়াবাত ও সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাকের নেতৃত্বে জেলা ছাত্রলীগ শ্রদ্ধা নিবেদন করেন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে। আরো শ্রদ্ধা নিবেদন করেন জেলা ও মহানগর শ্রমিক লীগ, কৃষক লীগ, জেলা স্বেচ্ছাসেবকলীগ, মহিলালীগসহ নগরীর বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।
বঙ্গবন্ধু উদ্যানে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান, ডিআইজি মো. আক্তারুজ্জামান, পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক জসিম উদ্দীন হায়দার, জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহানসহ বিভিন্ন দপ্তর প্রধানগন।
শহীদ আব্দুর রব সেরনিবাত বরিশাল প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পূস্পার্ঘ অর্পন করেন সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুুলসহ নেতৃবৃন্দ।
পরে ক্লাবের মাইনুল হাসান মিলনায়তনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজি নাসির উদ্দিন বাবুল। বক্তব্য রাখেন, ক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, সহ সভাপতি কাজি আল মামুন, সিনিয়র সদস্য ও সাবেক সভাপতি এ্যাডভোকেট মানবেন্দ্র বটবেল, নজরুল ইসলাম চুন্নু, তপংকর চক্রবর্তী, এম এম আমজাদ হোসাইন, কমল সেন গুপ্ত, আবদুর রাজ্জাক ভূইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক এম জহির, কোষাধ্যক্ষ সুখেন্দ এদবর। এ সময় আরো উপস্থিত ছিলেন সৈয়দ মাহমুদ হোসেন চৌধুরী, মিজানুর রহমান, মুরাদ আহমেদ, মো. জাকির হোসেন, এম মিরাজ, পাঠাগার সম্পাদক খান রুবেল, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কে এম নয়ন, জিয়া উদ্দিন বাবু, মো. নাছির উদ্দীন, রেহমান আনিচ, রাইসুল ইসলাম অভি। আলোচনা সভায় সঞ্চালনা করেন সদস্য বেলায়েত বাবলু। সভাপতি নজরুল বিশ্বাস ও সাধারন সম্পাদক মিথুন সাহার নেতৃত্বে বরিশাল রিপোর্টাস ইউনিটির নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন। পরে শহীদ জননী সাহান আরা বেগম মিলনায়তনে আলোচনা সভা হয়।
জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো: আমিন উল আহসান। জেলা প্রশাসক জসিম উদ্দীন হায়দারের সভাপতিত্বে আলোচনা সভায় ডিআইজি এস এম আক্তারুজ্জামান, পুলিশ কমিশনার মো: সাইফুল ইসলাম, বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহমেদ, বীর মুক্তিযোদ্ধা ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, অতিরিক্ত পুলিশ সুপার মো: শাহজাহান হোসেন, বীর মুক্তিযোদ্ধা কেএসএম মহিউদ্দিন মানিক, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি কাজী আবুল কালাম আজাদ, উপ-পুলিশ কমিশনার (হেড কোয়াটার) মোহাম্মদ নজরুল হোসেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আলমগীর খান আলো, জেলা ক্রীড়া সংস্থার সদস্য সচিব মঞ্জুরুল আহসান ফেরদৌস প্রমুখ। আলোচনা সভা শেষে যুব উন্নয়ন অধিদপ্তরের পক্ষ থেকে ১৪৩ জন সুবিধাভোগীর মাঝে ৭৪ লক্ষ ৭৫ হাজার টাকা যুবঋণ বিতরণ করা হয়। এসময় বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। আলোচনা সভা শেষে স্থানীয় শিল্পীরা ‘শিল্পের আলোয় বঙ্গবন্ধু’ শীর্ষক আবৃত্তি ও সঙ্গীত পরিবেশন করেন।
এছঅড়া জোহর নামাজ শেষে নগরীর সকল মসজিদে বিশেষ মোনাজাত এবং অন্যান্য ধর্মীয় উপসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়।
বরিশাল আঞ্চলিক তথ্য অফিস শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারীতে দিনব্যাপী বঙ্গবন্ধুর কর্মময় জীবনের ওপর আলোকচিত্র প্রদর্শনের আয়োজন করা হয়।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT