ঢাকায় গৃহবধুকে হত্যার অভিযোগে ঝালকাঠিতে বিক্ষোভ মানববন্ধন ঢাকায় গৃহবধুকে হত্যার অভিযোগে ঝালকাঠিতে বিক্ষোভ মানববন্ধন - ajkerparibartan.com
ঢাকায় গৃহবধুকে হত্যার অভিযোগে ঝালকাঠিতে বিক্ষোভ মানববন্ধন

3:57 pm , August 15, 2022

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি ॥ ঢাকায় গৃহবধুকে হত্যার অভিযোগে ঝালকাঠিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে নিহতের স্বজন ও এলাকাবাসী। ঢাকার একটি ভাড়াটিয়া বাসায় ১ সন্তানের জননী গৃহবধু জান্নাতুল ফেরদৌস হাসিকে (২১) গলায় ফাঁস দিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামী রাজু আহমেদের বিরুদ্ধে। সোমবার (১৫আগস্ট) সকাল ১০টায় জেলা পরিষদের সামনে নামাজে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। শনিবার রাত সাড়ে ৮টার দিকে পল্লবী থানার পলাশ নগরের বেলতলা এলাকার ভাড়াটিয়া বাসায় এ হত্যাকান্ড ঘটে। পিত্রালয়ের লোকজন খবর পেয়ে ওই রাত্রেই ঢাকায় রওনা দিয়ে ভোর রাতে গিয়ে আইনী প্রক্রিয়া শেষে রোববার বিকেলে ঝালকাঠিতে মরদেহ নিয়ে আসে। নিহত হাসি ঝালকাঠি শহরের কৃষ্ণকাঠি এলাকার জেলা পরিষদ ভবনের পিছনে বাবুল তালুকদারের মেয়ে এবং রাজাপুর উপজেলার বাইপাস এলাকার মোয়াজ্জেম হাওলাদারের পুত্র রাজু আহমেদ’র স্ত্রী।
তার মৃত্যুতে এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে আসে। ঝালকাঠিতে মামলা গ্রহণ ও দোষীদের দৃষ্টান্তমূলক বিচার দাবিতে মানববন্ধনে বিক্ষোভে ফেটে পড়েন স্বজনরা ও এলাকার লোকজন।
নিহত হাসির নিকটাত্মীয় ঝালকাঠি বাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক আ. রাজ্জাক রনি জানান, শনিবার রাত সাড়ে ৮টার দিকে নিহত হাসির স্বামী রাজুর এক বন্ধু পরিচয়ে ফোন দিয়ে ভাই কাওসারকে বলেন, “আপনার বোন খুব বেশি অসুস্থ, তাকে দেখতে হলে এখনই চলে আসুন।” কিছুক্ষণের মধ্যে ওই এলাকার কাউন্সিলর পরিচয়ে পিতা বাবুল তালুকদারকে ফোন দিয়ে বলেন “আপনার মেয়ে স্ট্রোক করে মারা গেছেন, তাড়াতাড়ি চলে আসুন।” সংবাদটি শুনেই তারা কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন। তখনই প্রস্তুতি নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়ে রাত সাড়ে ৩টার দিকে ঘটনাস্থলে গিয়ে পৌছেন। ইতিমধ্যে মৃতদেহ ময়না তদন্তের জন্য পল্লবী থানা পুলিশ সোহরাওয়ার্দি মেডিকেলের মর্গে নেয়। পুলিশের সুরতহাল প্রতিবেদনে গলায় দড়ির দাগ এবং ঘরের মেঝেতে শোয়ানো অবস্থায় উদ্ধার বলে উল্লেখ করা হয়। নিহত হাসির স্বামি রাতেই বাদী হয়ে পল্লবী থানায় অপমৃত্যু মামলা দায়ের করেন। মর্গে পোস্ট মর্টেমে ওই এলাকার লোকজন এবং পার্শ্ববর্তি ভাড়াটিয়া বাসার লোকজন ছাড়া আর কাউকে পাওয়া যায় যায়নি। পূর্ব থেকেই পরিকল্পনা করে রাজু তার স্ত্রী হাসিকে হত্যা করে। স্থানীয় কাউন্সিলরের মাধ্যমে সব ম্যানেজ করে তাদের সাজানো নাটক বাস্তবায়ন করছে। ওখানে কারো কাছে আমাদের কথা বলার মতো কোন সুযোগ হয়নি বলেও অভিযোগ করেন আ. রাজ্জাক রনি। হাসির পিতা বাবুল তালুকদার জানান, আমার মেয়েকে যৌতুকের দাবিতে প্রায়ই মারধর করতো। মারধরের সময় তাকে বারবার মাথায় আঘাত করা হতো। এসময় সে বেহুশ হয়ে পড়লে কিছুক্ষণ পরে আবার হুশ হতো। এমন একাধিকবার ঘটনা ঘটেছে। তাকে মানসিক ভারসাম্যহীন প্রমাণ করতে মানসিক ডাক্তার দেখালেও তার প্রেসক্রিপশন ঘরে রাখতো কিন্তু কোন ওষুধ সেবন করাতো না। আমি আমার মেয়ে হত্যা বিচার চাই।
বোনের শোকে কাতর মিল্লাত হোসেন জানান, আমার বোন নরম ও শান্ত স্বভাবের ছিলো। যৌতুকের দাবিতে প্রায় মারধর করতো। আমাদের কাছে কান্নাকাটি করে নালিশ করতো কিন্তু আমরা গরীব বিধায় উপায়হীন ছিলাম। যৌতুকের শেষ পরিণতিতে আমার বোনকে হত্যা করেছে ওরা। ওখানে আমার আড়াই বছর বয়সী ছোট একটা ভাগিনা আছে। ওরেও কোথায় যেন লুকিয়ে রাখছে, আমাদের সাথে কথাও বলতে দেয়নি। ঢাকার ঘটনায় সেখানে গিয়ে ওদের অর্থ ও প্রভাবের কারণে মামলা দেয়া তো দূরের কথা, আমরা কোন পাত্তাই পাইনি। আমাদের বোন হত্যাকারীদের নামে ঝালকাঠি থানায় মামলা গ্রহণ, গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। ঝালকাঠি সদর থানার ওসি মো. খলিলুর রহমান জানান, ঝালকাঠির সন্তান হলেও দুর্ঘটনার স্থান ঢাকার পল্লবী থানায়। পোস্ট মর্টেম হয়েছে সোহরাওয়ার্দি মেডিকেলে। পল্লভী থানায়ই তারা আইনী ব্যবস্থা নিতে পারবেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT