ধর্ষিতা কিশোরীর গর্ভে জন্ম নেয়া শিশুর কন্যার ঠাঁই হলো আগৈলঝাড়ার ছোট মনি নিবাসে ধর্ষিতা কিশোরীর গর্ভে জন্ম নেয়া শিশুর কন্যার ঠাঁই হলো আগৈলঝাড়ার ছোট মনি নিবাসে - ajkerparibartan.com
ধর্ষিতা কিশোরীর গর্ভে জন্ম নেয়া শিশুর কন্যার ঠাঁই হলো আগৈলঝাড়ার ছোট মনি নিবাসে

3:48 pm , August 13, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ আগৈলঝাড়ায় অবস্থিত বিভাগীয় ছোট মনি নিবাস (বেবী হোমে) ঠাঁই হয়েছে বরগুনায় ধর্ষিত কিশোরীর জন্ম দেয়া শিশু কন্যার। শনিবার দুপুরে শিশু কন্যাকে গ্রহণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ছোটমনি নিবাসের উপ-তত্ত্বাবধায়কের দায়িত্বে থাকা উপজেলা সমাজসেবা অফিসার সুশান্ত বালা। তিনি জানান, বরগুনা জেলার সদর উপজেলার ফুলচলুয়া গ্রামের ১৬ বছরের কিশোরীর মেয়ে তাইয়েবাকে (৪) বেবী হোমে গ্রহণ করা হয়েছে।
আদালতের বরাতে সুশান্ত বালা জানান, বরগুনা জেলার সদর থানার ফুল চলুয়া গ্রামের সানু ফকিরের ছেলে জহিরুল (১৯) এক ষোড়শী কিশোরীকে ধর্ষণ করে। এ ঘটনায় করা মামলায় বরগুনা জেলা ও দায়রা জজ মো. হাফিজুর রহমান ২০২০ সালের ৯ জানুয়ারি ধর্ষক জহিরুলকে দশ বছরের সশ্রম কারাদন্ড দেয়। পাশাপাশি ধর্ষকের বাবার কাছ থেকে এক লাখ টাকা আদায় করে ধর্ষিতাকে পরিশোধের আদেশ দেন। একই সাথে কিশোরীর গর্ভজাত সন্তান তাইয়েবার বিয়ে না হওয়া পর্যন্ত সরকার থেকে ভরণ পোষণের দায়িত্ব নেয়ার আদেশ দিয়েছেন। আদালতের আদেশের পরে বরগুনা জেলা প্রবেশন অফিসারের মাধ্যমে বরিশাল বিভাগীয় ছোটমনি নিবাসে শিশু তাইয়েবাকে শনিবার দুপুরে হস্তান্তর করা হয়েছে।
সুশান্ত বালা আরো বলেন, ছোটমনি নিবাসে শুক্রবার রাতে ভোলার বোরহানরউদ্দিন উপজেলার সুপারী বাগান থেকে উদ্ধার করা শিশু ছেলেকে গ্রহণ করা হয়েছে। তিনি জানান, শিশু নিবাসে শূন্য থেকে ৭ বছর বয়সী শিশুদের প্রতিপালন করা হয়। বর্তমানে এখানে ১৫ জন শিশু রয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT