বরিশালে ২৪ ঘন্টায় ২৪ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড বরিশালে ২৪ ঘন্টায় ২৪ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড - ajkerparibartan.com
বরিশালে ২৪ ঘন্টায় ২৪ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

3:31 pm , August 10, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ বঙ্গোপসাগরে সৃষ্ট সুস্পষ্ট লঘুচাপের প্রভাবে বরিশালে বৃষ্টিপাত শুরু হয়েছে। মঙ্গলবার থেকেই থেমে থেমে নগরীতে বৃষ্টিপাত চলছে। তবে নগরীর বাইরে জেলা উপজেলায় অবিরাম ভারী বর্ষনের খবর পাওয়া গেছে। বরিশাল আবহাওয়া অফিস বলছে বুধবার বিকেল ৩ টা পর্যন্ত বরিশাল নগরীতে পূর্ববর্তী ২৪ ঘন্টায় ২৪ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী ২ দিন এ ধারা অব্যাহত থাকবে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ওডিশা উপকূল ও তৎসংলগ্ন এলাকার অদূরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি ঘণীভূত হয়ে নি¤œচাপ আকারে ওডিশা উপকূল ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। এটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, মধ্য প্রদেশ, নি¤œচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে। বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আবদুল কুদ্দুস বলেন সুস্পষ্ট লঘুরাচের কারনেই এ বৃষ্টিপাত। আগামী দু’একদিনে বৃষ্টিপাতের পরিমান আরো বাড়তে পারে। তিনি বলেন লঘুচাপটি এখনো নি¤œচাপে পরিনত হয়নি এবং হবার সম্ভাবনা খুবই কম।
তিনি বলেন খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেটের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী,ময়মনসিংহ ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT