তিন দফা দাবিতে বাসদের বিক্ষোভ তিন দফা দাবিতে বাসদের বিক্ষোভ - ajkerparibartan.com
তিন দফা দাবিতে বাসদের বিক্ষোভ

3:53 pm , August 3, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ সড়কে মৃত্যুর মিছিল থামাতে বরিশালের মহাসড়কে অবিলম্বে ৬ লেনের রাস্তা বাস্তবায়ন ও পার্কিং স্ট্যান্ড নির্মাণ, জলাবদ্ধতা নিরসনে খাল সংস্কার,পুনরুদ্ধার ও পুন.খননসহ ৩ দফা দাবিতে বাসদের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১টায় অশ্বিনী কুমার হলচত্বরে সমাবেশ করা হয়।
সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী। বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা শাখার সদস্য ও বরিশাল রিক্সা-ভ্যান চালক-শ্রমিক ইউনিয়নের সভাপতি দুলাল মল্লিক, বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সন্তু মিত্র, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার সাধারন সম্পাদক মানিক হাওলাদার, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম, সদস্য শহিদুল ইসলাম, বরিশাল রিক্সা-ভ্যান চালক-শ্রমিক ইউনিয়ন ২৮ নং ওয়ার্ড শাখার সভাপতি মোকছেদুর রহমান, ব্যাটারিচালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক সংগ্রাম পরিষদ ২৮ নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক আইউব আলী, ১ নং ওয়ার্ড শাখার সভাপতি রিয়াজুল হক, ২৫ নং ওয়ার্ড শাখার সভাপতি শাহীন শরীফ, ২৪ নং ওয়ার্ড শাখার সভাপতি সিরাজুল ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজন শিকদার প্রমুখ।
বক্তারা বলেন, গত ২৬শে জুন পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে এক মাসে ১৫টি সড়ক দুর্ঘটনায় বরিশালের মহাসড়কে অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছে। পদ্মাসেতু চালু হওয়ার পর গাড়ির চাপ বেড়েছে এবং সরু সড়কে দুর্ঘটনা ও বাড়ছে। এমতাবস্থায় বরিশালের মহাসড়কে ৬ লেনের রাস্তা নির্মাণের মাধ্যমে সড়কে মৃত্যুর মিছিল কমানোর জন্য বক্তারা আহবান জানান।
বক্তারা বলেন, প্রাচ্যের ভেনিস হিসেবে খ্যাত বরিশাল নগরীর ২৩টি খাল দীর্ঘদিন ধরে পুনরুদ্ধার ও পুনর্খনন না হওয়ায় বরিশাল নগরীতে জলাবদ্ধতা বাড়ছে এবং নগরীর পরিবেশ বিনষ্ট হচ্ছে। এছাড়া নগরীর বিসিক এলাকা, জিয়া সড়ক, ফকিরবাড়ি, রূপাতলি হাউজিং, গ্যাস টারবাইন, মুক্তিযোদ্ধা সড়ক, গাউছিয়া সড়ক, শেবাচিম ক্যাম্পাস, কলেজ রোড, গোরস্থান রোড, অক্সফোর্ড মিশন রোড,নথুল্লাবাদ খালপাড় সড়ক, কাউনিয়া হাউজিং,ময়লাখোলা, সাবান ফ্যাক্টরির রাস্তা,ব্যাপ্টিস্ট মিশন রোড, নিউ সার্কুলার রোড,পুরানপাড়া, টিয়াখালি, কাশিপুর চঠা, বাড়ুজ্যের হাটখোলা থেকে কুদঘাটাসহ বহু গুরুত্বপূর্ণ এলাকার রাস্তাঘাট সংস্কারের অভাবে খানাখন্দে ভরে আছে। বরিশালের ভাঙাচোরা রাস্তাঘাট ও ড্রেন সংস্কার, হোল্ডিং ট্যাক্স কমানো ও ব্যাটারিচালিত যানবাহনের জন্য পার্কিং স্ট্যান্ড নির্মাণ করতে বক্তারা সিটি কর্পোরেশনকে উদ্যোগ নেয়ার আহবান জানান। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। মিছিলশেষে একটি প্রতিনিধি দল বরিশাল জেলার জেলা প্রশাসক ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র বরাবর স্মারকলিপি পেশ করে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT