বানারীপাড়া সামান্য বৃষ্টিতে শহর সয়লাব ॥ ভোগান্তিতে শহরবাসী বানারীপাড়া সামান্য বৃষ্টিতে শহর সয়লাব ॥ ভোগান্তিতে শহরবাসী - ajkerparibartan.com
বানারীপাড়া সামান্য বৃষ্টিতে শহর সয়লাব ॥ ভোগান্তিতে শহরবাসী

3:53 pm , August 3, 2022

এস মিজানুল ইসলাম, বানারীপাড়া ॥ বানারীপাড়া পৌরসভার বিভিন্ন সড়ক অলিগলি মাঠঘাট সামান্য বৃষ্টি হলেই তলিয়ে যায়। ভোগান্তির শিকার হয় পৌরবাসী। সরেজমিনে দেখা যায়, শহরের মধ্যের যে সড়ক রয়েছে তার পাশ দিয়ে ড্রেন থাকলে ও সেখান থেকে পানি নিস্কাশন হয় না। কারন ড্রেনের গভীরতা কম, তারপর আবার আবর্জনায় ড্রেনের পানি চলাচল বাধাগ্রস্ত হয়। শহরের মধ্যে যে সরকারি এবং ব্যক্তি মালিকানার পুকুর ছিল তা বালুদিয়ে ভরাট করে বিভিন্ন আকারের দালান নির্মাণ করা হয়েছে এবং চলমান রয়েছে। পূর্বে অতিরিক্ত পানি ওই সব পুকুরে জমা হতো। এখন সেটা রাস্তায় উপচে পরে পথঘাট তলিয়ে যায়।
এ ছাড়া পৌর শহরের মধ্যে যে সমস্ত সরকারি খাল ছিল তাও ভূমি খেকোরা ভূমি অফিসের অবৈধ সহযোগিতায় ভরাট করে ৪/৫ তলা ভবন নির্মাণ করেছে। এরা আইনের তোয়াক্কা করে না। তা ছাড়া রয়েছে ভূমি বিষয়ক বিভিন্ন আইনী জটিলতা। শহরের বতর্মান ২ এবং ৬ নং ওর্য়াডের খালটি দীর্ঘদিন ভরাট হয়ে পানি প্রবাহে প্রতিবন্ধকতার সৃস্টি হয়। পানি চলাচল করতে না পাড়ায় পানি পঁচে দূর্গন্ধে খালের দুই পাশের বসতিরা দরজা -জানালা খুলতে পারে না। পথচারীরা নাকে রুমাল বা টিসু চেপে চলাচল করে। মাঝে মাঝে মশা নিধনের স্প্রে করা হয়। এ ব্যা পারে স্থানীয়রা খালটি খনন বা বক্স ড্রেন করার জন্য দীর্ঘদিন ধরে আবেদন- নিবেদন করেও পৌর কর্তৃপক্ষ কার্যকর কোন ব্যবস্থা গ্রহণ করেনি। অথচ ওই খালটি তিন বছর পূর্বে পৌর এবং উপজেলার শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ পরিদর্শন করেন। একই দিন একই সাথে এমপি মোঃ শাহে আলম, উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, তৎকালীন ইউএনও মোঃ সাদীদ আব্দুলাহ, পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, তৎকালীন ওসি সহ প্রশাসনের কর্মকর্তাগণ খালটির বিষয়ে কার্যকর পদক্ষেপ নেয়ার কথা বলেন। ওই এলাকাবাসী সেই আশ্বাসে রয়েছেন।
এ ব্যাপারে পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল জানান, শহরের মধ্যে ৬টি খাল রয়েছে তা উদ্ধারের জন্য শীঘ্রই কার্যকর পদক্ষেপ নেয়া হবে। যেখানে খনন বা ড্রেন করা প্রয়োজন সেটা করা হবে। ইতোমধ্যে প্রকল্প নেয়া হয়েছে। পৌরবাসীর সেবার জন্য পৌরসভা প্রয়োজনীয় সকল সুবিধা নিচ্শত করবে। তবেয পর্যায়ক্রমে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT