আলোচনায় বসব কিনা তা ভেবে দেখা হবে -এ্যাড. জয়নুল আবেদীন আলোচনায় বসব কিনা তা ভেবে দেখা হবে -এ্যাড. জয়নুল আবেদীন - ajkerparibartan.com
আলোচনায় বসব কিনা তা ভেবে দেখা হবে -এ্যাড. জয়নুল আবেদীন

3:53 pm , July 30, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান এ্যাড. জয়নুল আবেদীন বলেছেন, এই অবৈধ সরকারকে আগে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে। তারপরে আমরা আলোচনায় বসব কিনা তা ভেবে দেখা হবে। শনিবার নগরীতে বিদ্যুতের লোডশেডিং ও জ্বাালানী খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
এ্যাড. জয়নুল আরো বলেন, সময়ের অপেক্ষা মাত্র। এই সরকারের পতনের মাধ্যমে বিদায় ঘন্টা বেজে উঠেছে। এ সময় তিনি জানান, শীঘ্রই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সরকার পতনের এক দফা আন্দোলনের ডাক দেবেন। আন্দোলনে জাতীয়তবাদী সৈনিকদের প্রস্তুতঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে বলেন, বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান শীঘ্রই দেশে ফিরে আসবেন। তিনি চোরের মত করে নয়, বীরের বেশে ফিরে আসবেন। সেদিন কোটি জনতা শেখ হাসিনার অবৈধ বাহিনী আটকাতে পারবে না।
সরকার দেশে মেগা প্রকল্পের নামে বিদ্যুতের, গ্যাসের ও জনগণের সব টাকা বিদেশে পাচার করছে বলে মন্তব্য করে এ্যাড. জয়নুল বলেন, সরকার ক্ষমতায় থাকার মাত্র কয়েক বছরের মধ্যে বিদেশী ব্যাংকগুলোতে জনগণের কোটি কোটি টাকা জমা হয়েছে।
শ্রীলঙ্কার উদ্বৃতি টেনে তিনি বলেন, শ্রীলঙ্কার সরকার পালিয়ে গেছে। কিন্তু বাংলাদেশে জনগন সচেতন। এই সরকার পালানোর জায়গা পাবে না।
সদর রোডে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে জয়নুল আবেদীন বলেন, সরকারের ইচ্ছায় আইন বিভাগকে ব্যবহার করে অন্যায়ভাবে খালেদা জিয়ার বিরুদ্ধে সাজার রায় দেয়া হয়েছে। তাকে নির্যাতন ও চিকিৎসার নামে হত্যা করার চেষ্টা করা হয়েছে। সরকার যখন দেখেছে পিজি হাসপাতালে খালেদা জিয়ার মৃত্যু হলে শেখ হাসিনার পতন হবে, তাই তিনি জামিনের নাটক করে বাসায় রাখার ব্যবস্থা করে নিজেকে দায়মুক্ত করার নাটক সাজিয়েছে। সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক। সদস্য সচিব এ্যাড. মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চালনায় প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাড. বিলকিস জাহান শিরিন। বক্তব্য রাখেন সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, মেজবা উদ্দিন ফরহাদ, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এবায়েদুল হক চাঁন, আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লাহ, ঢাকা (দক্ষিনের) টিম লিডার জাকির হোসেন নান্নু প্রমুখ।আরো বক্তব্য রাখেন মহানগর বিএনপি সিনিয়র যুগ্ম আহবায়ক এ্যাড. আলী হায়দার বাবুল, মহানগর বিএনপি যুগ্ম আহবায়ক জিয়া উদ্দিন সিকদার জিয়া, মহানগর মহিলা দল সভানেত্রী অধ্যাপিকা ফারহানা তিথি, মহানগর শ্রমিক দল আহবায়ক মোঃ ফয়েজ আহমেদ খান, মহানগর স্বেচ্ছাসেবকদল সভাপতি মাহবুবুর রহমান পিন্টু, সাধারন সম্পাদক মশিউর রহমান মঞ্জু, মহানগর যুবদল সভাপতি এ্যাড. আকতারুজ্জামান শামীম, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এ্যাড. মাযহারুল ইসলাম জাহান, জেলা যুবদল সাধারন সম্পাদক এ্যাড. তছলিম উদ্দিন।মঞ্চে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ কেএম শহিদুল্লাহ, হাবিবুর রহমান টিপু, এ্যাড. শাহ আমিনুল ইসলাম আমিন, আ.ন.ম সাইফুল আহসান অজিম ও সদস্য এ্যাড. সরোয়ার হোসেন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT