সড়ক অবরোধ করে শ্রমিক ফ্রন্টের বিক্ষোভ সড়ক অবরোধ করে শ্রমিক ফ্রন্টের বিক্ষোভ - ajkerparibartan.com
সড়ক অবরোধ করে শ্রমিক ফ্রন্টের বিক্ষোভ

4:14 pm , July 29, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ সোনারগাঁও টেক্সটাইল সহ সকল কারখানায় শ্রমিক হয়রানি বন্ধসহ ৮ ঘন্টা কর্মঘন্টা ও যুগোপযোগী বেতন স্কেল চালুর জন্য নগরীর সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট। শুক্রবার দুপুরে নগরীর সদর রোড টাউন হলের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে তারা। এতে সভাপতিত্ব করে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি দুলাল মল্লিক।
সড়কে বিক্ষোভ করায় বেলা ১১টা থেকে সোয়া ১২টা পর্যন্ত যান চলাচল বন্ধ ছিলো। পরে পুলিশের হস্তক্ষেপে যান চলাচল স্বাভাবিক হয়। বাসদ বরিশাল জেলা সদস্য সচিব ডা: মনীষা চক্রবর্তী বলেন, বরিশাল নগরীর সোনারগাঁও টেক্সটাইল সহ সকল কারখানায় ট্রেড ইউনিয়ন এখন সময়ের দাবি। কিন্তু কারখানার মালিকরা শ্রমিক ইউনিয়ন তো করতেই দিচ্ছে না উল্টো শ্রমিক হয়রানি সহ ৮ ঘন্টা কর্মঘন্টা ও যুগোপযোগী বেতন স্কেল ও দিচ্ছে না। এসব অনিয়ম দ্রুত বন্ধ করতে হবে। এছাড়া কয়েকদিন আগে রুপাতলীতে কালু খা নামে এক রিক্সা চালক ট্রাকের চাপায় তার হাত হারিয়েছেন। ওই রিক্সা চালককে ক্ষতিপূরণ দেয়ার দাবী করেছেন ডা. মনীষা চক্রবর্তী। সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিল করে শ্রমিক ফ্রন্টের নেতৃবৃন্দ। মিছিলটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে টাউন হলের সামনে এসে শেষ হয়।
কোতয়ালী মডেল থানার পরিদর্শক লোকমান হোসেন বলেন, সড়ক অবরোধ করে বিক্ষোভ করায় কিছুটা সমস্যা হয়েছিলো। পরে বিক্ষোভকারিদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT