বরিশাল সেক্টরে রাষ্ট্রীয় বিমান বন্ধের কার্যক্রম শুরু বরিশাল সেক্টরে রাষ্ট্রীয় বিমান বন্ধের কার্যক্রম শুরু - ajkerparibartan.com
বরিশাল সেক্টরে রাষ্ট্রীয় বিমান বন্ধের কার্যক্রম শুরু

4:03 pm , July 29, 2022

ফ্লাইট সপ্তাহে ৩ দিন বাংলাদেশ বিমানের

বিশেষ প্রতিবেদক ॥ অবশেষে বরিশালের আকাশ থেকে বিদায় নিতে চলেছে রাষ্ট্রীয় বিমান। আকষ্মিকভাবেই শুক্রবার দুপুরে বরিশাল সেক্টরের নিয়মিত ফ্লাইট সপ্তাহে ৩দিনে হ্রাস করার ঘোষনা দিয়েছে জাতীয় পতাকাবাহী বিমান। তবে বেসরকারী ইউএস বাংলা এয়ারওয়েজ তাদের নিয়মিত দুটি ফ্লাইট অব্যাহত রাখার পাশাপাশি বিমান বন্ধের দিনগুলোতে ৩টি করে ফ্লাইট পরিচালনার কথা ভাবছে বলেও দায়িত্বশীল সূত্রে জানা গেছে। করোনা সংকট কাটিয়ে প্রধানমন্ত্রীর দপ্তরের নির্দেশে গত বছর ২৬ মার্চ থেকে বরিশাল সেক্টরে নিয়মিত ফ্লাইট পরিচালন শুরু করে বিমান। এমনকি সেদিন আনুষ্ঠানিক উদ্বোধন ছাড়াও বরিশাল এক অনুষ্ঠানে বিমান-এর তৎকালীন এমডি সুধউ সমাজের সাথে মত বিনিময়কালে এ সেক্টরে রাষ্ট্রীয় বিমান নিয়মিত চলাচলেরও প্রতিশ্রুতিও দিয়েছিলেন। এমনকি যাত্রীদের দাবীর মুখে বিমান বন্দরের যাতায়াতের এসি বাস সার্ভিসও চালু করা হয়।
কিন্তু পদ্মা সেতু চালু হবার পরে বিমান-এর একটি মহল বরিশাল সেক্টরে ফ্লাইট বন্ধের পথ খুজছিল বলে অভিযোগ ওঠে। এরই ধারাবাহিকতায় দৈনিক ফ্লাইট সপ্তাহে তিন দিনে হ্রাস করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।
বরিশাল চেম্বারের সভাপতি সামফদুর রহমান রিন্টু বিমান-এর এ ঘোষনাকে অত্যন্ত বিমাতাসুলভ বলে অভিযোগ করে তা পূণঃ বিবেচনারও দাবী করেছেন। তার মতে, বছরের দুটি ঈদ পরবর্তি ১০ দিন পর থেকে প্রায় এক মাসই সব সেক্টরে যাত্রী চলাচল হ্রাস পায়। যে কোন বানিজ্যিক প্রতিষ্ঠানকেই ভাল সময়ের জন্য ধৈর্য ধরতে হয় বলেও জানান তিনি। তার মতে বিমান-এর নতুন সিদ্ধান্তের ফলে দক্ষিনাঞ্চলের একমাত্র আকাশ পথে রাষ্ট্রীয় বিমান হয়ত বন্ধই হয়ে যাবে। তার মতে, ‘কেউই কবে বিমান চলে তার জন্য বসে থাকবে না। কেউ বিমান-এ ভ্রমনের জন্য ঢাকায় যায় না, ঢাকায় যাবার জন্য নিয়মিত আকাশযান খোজে।
বরিশাল জেলা আইনজীবী সমিতি ও বরিশাল প্রেস ক্লাবের সাবেক সভাপতি ইসমাইল হোসেন নেগাবানও বিমান-এর এ সিদ্ধান্তকে বিমাতাসুলভ আচরন বলে তার নিন্দা জানিয়েছেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT