ট্যাংক লরির চাপায় হাত হারিয়েছে ৬৫ বছরের সংসারের হাল কাঁধে নেয়া রিক্সা চালক ট্যাংক লরির চাপায় হাত হারিয়েছে ৬৫ বছরের সংসারের হাল কাঁধে নেয়া রিক্সা চালক - ajkerparibartan.com
ট্যাংক লরির চাপায় হাত হারিয়েছে ৬৫ বছরের সংসারের হাল কাঁধে নেয়া রিক্সা চালক

4:10 pm , July 27, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পোষ্ট অপারেটিভ কক্ষে একটি হাত বিহীন শুয়ে আছেন বৃদ্ধ কালু মুন্সী (৬৫)। ভোলার চরফ্যাশন উপজেলার আবু বক্করপুর গ্রামের মৃত দিলু মুন্সীর ছেলে সে। থাকেন বরিশাল নগরীর পলাশপুর এলাকার একটি মেসে। তিন ছেলে বিয়ে করেছে ও দুই কন্যার বিয়ে দিয়েছেন। সন্তানরা যে যার মতো জীবন পরিচালনা করছেন। তাই ৬৫ বছর বয়সেও সংসারের হাল তার কাঁধে। স্ত্রীকে গ্রামে রেখে বরিশাল নগরীতে মোটর চালিত রিক্সা চালিয়ে পরিবারের ব্যয়ের অর্থ আয় করেন। কিন্তু বুধবার তেলবাহী ট্যাংক লরির চাপায় শুধু তার ডানহাতটি হারাননি। বর্তমানে হাসপাতালে জীবন মৃত্যুর সন্ধিক্ষনে রয়েছেন এই বৃদ্ধ। ঘটনার পর হাসপাতালে ছুটে যাওয়া বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তি জানান, ওই বৃদ্ধ রিক্সায় যাত্রী নিয়ে নগরীর রুপাতলী এলাকায় যায়। যাত্রী নামিয়ে দিয়ে ফেরার পথে রুপাতলী লিলি পেট্টোল পাম্প এলাকায় যমুনা কোম্পানীর একটি ট্যাংক লরি পিছন থেকে ধাক্কা দেয়। এতে সে রাস্তায় ছিটকে পড়লে লরি চাকার চাপায় একটি হাত থেতলে গেছে। এছাড়াও মাথায় ও শরীরের বিভিন্ন অংশে প্রচন্ড আঘাত পেয়েছেন।
ব্যাটারিচালিত অটো ও রিক্সা চালকদের স্বার্থ রক্ষার বিভিন্ন আন্দোলনে নেতৃত্ব দেয়ায় শ্রমিকদের বিপদে-আপদে সব সময় পাশে থাকেন ডা. মনীষা চক্রবর্তী। তাই খবরটি শুনে তার চিকিৎসার ব্যবস্থা করে দেয়াসহ খোঁজ খবর রাখছেন ডা. মনীষা চক্রবর্তী।
তিনি আরো বলেন, তার পরিবারকে খবর দেয়া হয়েছে। তারা আসা না পর্যন্ত চিকিৎসায় যেন ত্রুটি না হয়। সেই ব্যবস্থা নেয়াসহ খোঁজ খবরও রাখা হচ্ছে।
ডা. মনীষা আরো বলেন, অসহায় বৃদ্ধার দুর্ঘটনায় লরি চালকের বিরুদ্ধেও মামলা করা হবে।
বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের সহকারী রেজিষ্টার ডা. শাহাদাত হোসেন জুয়েল জানান, লরির চাপায় বৃদ্ধর ডান হাত থেতলে গিয়ে হাড়ের সাথে ঝুলে ছিলো। কেটে ফেলা ছাড়া কোন উপায় ছিলো না। এছাড়াও লরির চাপায় মাথায় আঘাত পেয়েছে। পায়ুপথেও সমস্যা হয়েছে। আরো পরীক্ষা নিরীক্ষা না করে তার কি ধরনের ক্ষতি হয়েছে বলা যাচ্ছে না বলে চিকিৎক জানিয়েছেন।
কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন বলেন, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ সেখানে গিয়েছে। রিক্সা চালককে হাসপাতালে ভর্তি করে পরিবারকে খবর দেয়া হয়েছে। ট্যাংক লরি আটক করা হয়েছে। তবে চালক পালিয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT