ভোক্তা অধিকারে অভিযোগ দিয়ে জরিমানার ২৫ শতাংশ পেয়েছে ক্রেতা ভোক্তা অধিকারে অভিযোগ দিয়ে জরিমানার ২৫ শতাংশ পেয়েছে ক্রেতা - ajkerparibartan.com
ভোক্তা অধিকারে অভিযোগ দিয়ে জরিমানার ২৫ শতাংশ পেয়েছে ক্রেতা

4:08 pm , July 27, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরে অভিযোগ দিয়ে জরিমানার ২৫ শতাংশ অর্থ পেয়েছেন তিন ক্রেতা। বুধবার শুনানী শেষে তিন প্রতিষ্ঠান থেকে জরিমানা আদায় করে অভিযোগে দেয়া ক্রেতাদের ২৫ শতাংশ দেয়া হয়েছে।
জরিমানা দেয়া তিন প্রতিষ্ঠান হলো- বরিশাল ঢাকা রুটের বাস কোম্পানী সাকুরা, ফার্নিচার বিক্রেতা প্রতিষ্ঠান অটবি ও নগরীর মোহনা জেনারেল ষ্টোর্স বলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাহ্ শোয়াইব মিয়া জানিয়েছেন। তিনি বলেন, নির্ধারিত ভাড়ার চেয়ে বাস যাত্রী সাব্বির হোসেনের কাছ থেকে বেশি ভাড়া নেয় সাকুরা কোম্পানীর বরিশাল কাউন্টার। নির্ধারিত ৪২১ টাকা ২৭ পয়সার চেয়ে বেশি ৫০০ টাকা নেয়। যাত্রীর অভিযোগের প্রেক্ষিতে ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে টিকেট বিক্রয়ের প্রমাণ পাওয়ায় সাকুরার বরিশাল নথুল্লাবাদ বাস টার্মিনালের কাউন্টারকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। সেখান থেকে জরিমানার ২৫ শতাংশ অর্থাৎ এক হাজার টাকা যাত্রীকে দেয়া হয়েছে।
একইভাবে প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে না দেয়ার অপরাধে নগরীর সিএন্ডবি রোডের অটবি স্টার ফার্নিচারকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার ২৫ শতাংশ অর্থ ৩ হাজার ৭৫০ টাকা অভিযোগকারীকে দেয়া হয়েছে।
সহকারী পরিচালক জানান, কিছুদিন পূর্বে বরিশাল নগরীর এক চিকিৎসক সদর রোডের মোহনা জেনারেল স্টোর থেকে ৬০ টাকা মূল্যের একটি স্যান্ডুইচ কিনেন। কিন্তু রুটি ছিলো বাসি ও নষ্ট। স্যান্ডুইচ খেতে গিয়ে টের পেয়ে ফেরত দেন। কিছুক্ষন পর ওই চিকিৎসক এক কর্মচারী দিয়ে মোহনা জেনারেল স্টোর থেকে আরো একটি স্যান্ডুইচ থেকে কিনে আনান। সেটিরও একই অবস্থা হওয়ায়, চিকিৎসক প্রমানসহ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ে লিখিত অভিযোগ দেন। অভিযোগের প্রেক্ষিতে মোহনা জেনারেল স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার ২৫ শতাংশ ৭৫০ টাকা অভিযোগকারীকে দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT