তিন দিনের সফরে বরিশাল এসেছেন প্রাথমিক ও গণশিক্ষার সিনিয়র সচিব আমিনুল ইসলাম তিন দিনের সফরে বরিশাল এসেছেন প্রাথমিক ও গণশিক্ষার সিনিয়র সচিব আমিনুল ইসলাম - ajkerparibartan.com
তিন দিনের সফরে বরিশাল এসেছেন প্রাথমিক ও গণশিক্ষার সিনিয়র সচিব আমিনুল ইসলাম

4:03 pm , July 27, 2022

বাকেরগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শহিদ খান সেতু ও সড়কের উদ্বোধন করবেন আজ

নিজস্ব প্রতিবেদক ॥ তিন দিনের সফরে বরিশালে এসেছেন প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান। বুধবার রাত ৮টায় সড়ক পথে তিনি বরিশালে এসে পৌছেছেন। আজ সকালে তিনি বাকেরগঞ্জ সফর করবেন। এ সময় তিনি তিনটি উন্নয়নমুলক কাজের উদ্বোধন করবেন। বাকেরগঞ্জ উপজেলা থেকে গোবিন্দপুরের বীর মুক্তিযোদ্ধা ও বিএম কলেজের সাবেক জিএস শহীদ খানের নামে সেতু ও শহীদ খান সড়ক উদ্বোধন করবেন। তুলাতলি নদীর উপর নির্মিত বীর মুক্তিযোদ্ধা শহীদ খান সেতু নির্মিত হয়েছে। এছাড়া সচিব গাড়–রিয়া ইউনিয়নের হেলেঞ্চা গ্রামে বীর মুক্তিযোদ্ধা শহীদ খান টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের দুইটি ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন করবেন। পরে প্রাথমিক ও গণশিক্ষা সচিব গাড়–রিয়া ইউপির ডিংগারহাট গ্রামে তার নিজের বাড়িতে কিছু সময় কাটাবেন। সন্ধ্যায় বরিশালে ফিরে এসে সার্কিট হাউজে অবস্থান করবেন। পরদিন শুক্রবার নগরীর সাগরদীতে পিটিআইতে প্রাথমিকের প্রধান, সহকারী ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন। শনিবার নগরীর বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন শেষে সড়ক পথে ঢাকা রওনা দেবেন। এছাড়াও শুক্রবার মুসলিম গোরস্থানে তার মাতা, ভাই ও ভাগ্নির কবর জিয়ারত করবেন। দক্ষিণাঞ্চলের মেধাবী ছাত্রনেতা শহীদ খান ১৯৭৫ এর ১৫ আগষ্টের পর ছাত্রলীগ ও আওয়ামী লীগ-কে পুনরায় সংগঠিত করার কাজে বীরত্বপূর্ন ভূমিকা পালন করেন এবং সামরিক সরকারের নির্যাতন ও কারাভোগ করেন। তার ঈর্ষনীয় সাংগঠনিক ক্ষমতা, হাস্যেজ্জ্বল ব্যক্তিত্ব ও প্রবল স্মৃতিশক্তি দিয়ে তিনি দলমত নির্বিশেষে সকলের কাছে প্রিয় ব্যক্তিত্ব হিসেবে জনপ্রিয়তা লাভ করেন। তার নেতৃত্বে ১৯৭৯ সাল হতে দক্ষিনাঞ্চলের সকল শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত ছাত্র সংসদ নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগ একক ভাবে বিজয়ী হয়। ১৯৮১ সনে সরকারি ব্রজমোহন কলেজ নির্বাচনে তিনি নানক-শহীদ প্যানেলে সবোর্চ্চ ভোট পেয়ে সাধারন সম্পাদক নির্বাচিত হন।
নব্বই দশকের স্বৈরাচার বিরোধী গনতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে তিনি ছাত্র সংগ্রাম পরিষদের নেতৃত্ব দেন। সমগ্র দক্ষিণাঞ্চলের মানুষ দল মত নির্বিশেষে এখনো তাকে শ্রদ্ধা ও ভালবাসার সাথে স্মরন করে। তিনি এখনো তরুন সমাজ ও জনগনের কাছে রাজনীতির একজন সৎ, নিষ্ঠাবান ও আদর্শ নেতা হিসেবে অনুসরনীয় ও অনুকরণীয়। সম্ভাবনাময় গণমানুষের এই নেতা মাত্র ৪৬ বছর বয়সে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। উল্লেখ্য, তার জন্মস্থান বাকেরগঞ্জের ডিঙ্গারহাট গ্রামে।
এ বিষয়ে শহীদ খানের সহোদর সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান জানান যে, শহীদ খানের স্মরণে সেতু, সড়ক ও কলেজ- এর নামকরণ হওয়ার সমগ্র দক্ষিনাঞ্চলের মানুষ, বিশেষ করে বাকেরগঞ্জবাসী প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকারের প্রতি গভীরভাবে কৃতজ্ঞ।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT