লোডশেডিং সুযোগে হঠাৎ বেড়েছে ইলেকট্রনিকস পণ্যের দাম লোডশেডিং সুযোগে হঠাৎ বেড়েছে ইলেকট্রনিকস পণ্যের দাম - ajkerparibartan.com
লোডশেডিং সুযোগে হঠাৎ বেড়েছে ইলেকট্রনিকস পণ্যের দাম

3:52 pm , July 26, 2022

আরিফ আহমেদ, বিশেষ প্রতিবেদক ॥ হঠাৎ করেই দাম বেড়েছে ইলেক্ট্রনিকস পণ্যের। বিশেষ করে চার্জিং লাইট, ফ্যান ও বাল্বের দাম ক্ষেত্র বিশেষে ৫০ থেকে ৫০০ টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে বলে জানালেন বরিশালের ব্যবসায়ীরা। তারা জানান, এবারের বাজেটে ইলেক্ট্রনিকস অনেক পণ্যের দাম কমলেও সাম্প্রতিক সময়ের লোডশেডিং সুযোগে ইচ্ছেমতো দাম বাড়িয়েছে ঢাকার বিভিন্ন ইলেকট্রনিকস কোম্পানি। তারা জানান, দক্ষিণাঞ্চলের ৮ জেলা বাদে বাংলাদেশের সর্বত্র এখন তুমুল লোডশেডিং চলছে। আর এই সুযোগে বেড়েছে চার্জিং লাইট ও ফ্যানের চাহিদা। সুযোগ বুঝে এসব পণ্য প্রস্তুত ও উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো চাহিদা বুঝে দাম বাড়িয়ে দিয়েছে। তবে বরিশাল অঞ্চল যেহেতু লোডশেডিং মুক্ত, তাই এ অঞ্চলে চার্জিং লাইট বা ফ্যানের চাহিদা নেই বললেই চলে।
বরিশালের গীর্জা মহল্লা, ফলপট্টি ও কাঠপট্টি এলাকা ঘুরে ২৬ জুলাই মঙ্গলবার ইলেকট্রনিকস পণ্যের দাম বৃদ্ধির বিষয়টি জানা গেছে। নগরীর কাটপট্টির ছলেমান হাসিব ইলেকট্রনিকস এর মালিক সোহেল বলেন, পণ্য কিনতে ঢাকার চকবাজার ও গুলিস্তান সিটি সুপার মার্কেটে যেয়ে দেখি প্রতিটি পণ্যের দাম আগের তুলনায় ৫০ থেকে ১০০ ও ৫০০ টাকা বৃদ্ধি পেয়েছে। তাই কিছু না নিয়ে ফেরত এসেছি। তাছাড়া চার্জিং লাইট বা ফ্যানের বরিশালে খুব একটা চাহিদাও নেই। কারণ এ অঞ্চলে লোডশেডিং নেই বললেই চলে।
ফলপট্টির ব্যবসায়ী রুবেল বলেন, আমাদের বরিশালে ইলেকট্রনিকস পণ্যের চাহিদা কম। বিশেষ করে চার্জিং লাইট বা ফ্যানের চাহিদা নেই বললেই চলে। ঢাকায় এসব পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে। তাই আমরা আর এ মাসে কোনো পণ্য আনিনি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT