মেহেন্দিগঞ্জের গুচ্ছগ্রামের ঘরের ৩২ টি এঙ্গেল বরিশাল থেকে উদ্ধার, আটক ২ মেহেন্দিগঞ্জের গুচ্ছগ্রামের ঘরের ৩২ টি এঙ্গেল বরিশাল থেকে উদ্ধার, আটক ২ - ajkerparibartan.com
মেহেন্দিগঞ্জের গুচ্ছগ্রামের ঘরের ৩২ টি এঙ্গেল বরিশাল থেকে উদ্ধার, আটক ২

3:46 pm , July 26, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীতে থেকে গুচ্ছ গ্রামের ঘরের ৩২ টি এঙ্গেল উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে নগরীর হাটখোলা লোহাপট্টি উদ্ধার করা হয়েছে বলে কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন জানিয়েছেন। তিনি বলেন, এঙ্গেল বিক্রি করতে নিয়ে আসা ব্যক্তি ও ক্রয়কারী দোকানীকেও আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, গুচ্ছ গ্রামের বাসিন্দারা লোহার এঙ্গেল খুলে সেখানে কাঠ লাগিয়ে বিক্রি করেছে। আশ্রয়নের বাসিন্দাদের কাছ থেকে কিনে এনে বিক্রি ও ক্রয় করেছে আটক দুই জন বলে জানান পরিদর্শক লোকমান হোসেন। তিনি বলেন, উদ্ধার করা ৩২ এঙ্গেলের প্রতিটির ওজন ২৬ কেজি। সেই হিসেবে উদ্ধার করা এঙ্গেলের ওজন ৮৩২ কেজি। পরিদর্শক লোকমান আরো বলেন, মেহেন্দিগঞ্জ উপজেলার চরগোপালপুর ইউনিয়নের গুচ্ছগ্রাম এলাকা থেকে লোহার এঙ্গেল কিনেছেন মো. ছানাউল্ল্যাহ নামে এক লৌহ ব্যবসায়ী। পরে এঙ্গেল হাটখোলার ব্যবসায়ী মো. রিয়াজের কাছে বিক্রি করে। গোপন সংবাদের ভিত্তিতে এঙ্গেল উদ্ধার করা হয়েছে।
আটকৃতদের কাছ থেকে পাওয়া তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে। তথ্যের সত্যতা পেলে উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে পরবর্তি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পরিদর্শক।
মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরন্নবী বলেন, উপজেলার চরগোপালপুর ইউনিয়নে ভুমি মন্ত্রনালয়ের অধীনে নির্মিত গুচ্ছগ্রাম রয়েছে। উদ্ধার করা এঙ্গেল গুচ্ছগ্রামের। ইউএনও বলেন, সেখানের উপকারভোগীদের কাছ থেকে এক ব্যক্তি ক্রয় করেছেন বলে জানিয়েছে। বিষয়টি তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা, চরগোপালপুর ইউনিয়ন চেয়ারম্যান ও একজন সার্ভেয়ার। তার সত্যতা খুজে বের করার পর পরবর্তি ব্যবস্থা নেয়া হবে।
ইউএনও বলেন, সরকারী সম্পত্তি বিক্রি করার নিয়ম নেই। যদি বিক্রিও করে সেটাও অপরাধ। তাই সংশ্লিষ্ট থানাকে মামলা নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT