বন্ধ হলো গ্রীন লাইন ওয়াটারবাস বন্ধ হলো গ্রীন লাইন ওয়াটারবাস - ajkerparibartan.com
বন্ধ হলো গ্রীন লাইন ওয়াটারবাস

3:43 pm , July 26, 2022

গ্রীনলাইন ওয়াটারবাসে প্রতিদিন কমপক্ষে ৬০০ যাত্রীর প্রয়োজন। সেখানে ৫০ জনও যাত্রী হয়নি গত দুইদিনে। তাই বাধ্য হয়েই আপাতত বন্ধ ঘোষণা করেছেন মালিকপক্ষ।

আরিফ আহমেদ, বিশেষ প্রতিবেদক ॥ অবশেষে কোনো পূর্বঘোষণা ছাড়াই বন্ধ হয়ে গেল বরিশালের গ্রীনলাইন ওয়াটার বাস। পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় কারণে ২৬ জুলাই মঙ্গলবার থেকে অনির্দিষ্ট সময়ের জন্য ঢাকা-বরিশাল রুটের জনপ্রিয় এই জলযানটির চলাচল বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। গত ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধনের পর থেকেই সংবাদ শিরোনাম হচ্ছিল বরিশাল ঢাকা রুটের লঞ্চ ও প্লেন। লঞ্চ মালিকরা আশাবাদী হলেও গ্রীনলাইন ওয়াটারবাস বন্ধের ঘটনাটি তাদের উদ্বিগ্ন করতে পারে বলে মনে করেন লঞ্চ ঘাট এলাকার হোটেল ব্যবসায়ী সবুজ। তিনি বলেন, নৌবন্দর এলাকায় হোটেল ব্যবসা করছি গত প্রায় ত্রিশ বছর ধরে। করোনার সময় কঠিন লকডাউনেও কখনো এতোটা ফাঁকা হয়নি পল্টুন। গতকালও গ্রীনলাইনের লঞ্চ ঘাটে ছিলো। অথচ আজ কোনো লঞ্চ নেই।
সরেজমিনে ২৬ জুলাই মঙ্গলবার বরিশালের নৌ-বন্দরের স্টীমারঘাট (গ্রীনলাইন ঘাট) ঘুরে দেখা যায়, শুন্য পল্টুন। ঢাকা থেকে ৩ টার মধ্যে যে ওয়াটারবাস বরিশালে ঘাটে এসে সাইরেন বাজাতো, সেটি দুদিন আগেই বন্ধ হয়েছে। শুধু গ্রীনলাইন ৩ যাত্রী নিয়ে যাতায়াত করছিল। ঢাকা থেকে সাড়ে আটটায় ছেড়ে দুটোর মধ্যে বরিশাল এসে আবার সাড়ে তিনটার মধ্যে ছেড়ে যেত এটি। ২০১৫ সালের ৮ সেপ্টেম্বর থেকে একচেটিয়া সুনামের সাথে ব্যবসা ধরে রাখা এই যাত্রী পরিবহন জলযানটি আজ আর ঘাটে আসেনি। ঘাটে অপেক্ষমাণ চারপাঁচ জন যাত্রী জানালেন, তারা গ্রীনলাইন ওয়াটারবাসে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে এসেছেন। ১২ টা থেকে ঘুরছিলেন। ২ টায় হঠাৎ শুনতে পান গ্রীনলাইন চলবে না। যাত্রীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, এটা তাদের মাইকিং করে আগেই জানানো উচিত ছিলো অথবা ঘাটে একটা নোটিশ টানানো দরকার ছিলো। গ্রীনলাইন পরিবহনের বরিশালের ব্যবস্থাপক হাসান সরদার বাদশাহ জানালেন, পদ্মা সেতু চালু হবার পর থেকেই লঞ্চে যাত্রী সংকট সৃষ্টি হয়েছে। ঈদের সময় কিছুটা চাপ তৈরি হলেও তা এখন আর নেই। গ্রীনলাইন ওয়াটারবাসের জন্য প্রতিদিন কম হলেও ৬০০ যাত্রী প্রয়োজন। সেখানে ৫০ জনও যাত্রী হয়নি গত দুইদিন। তাই বাধ্য হয়েই আপাতত বন্ধ ঘোষণা করেছেন মালিকপক্ষ।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT