পদ্মা সেতুর কারণে বেড়েছে সড়ক পথে যাতায়াত পদ্মা সেতুর কারণে বেড়েছে সড়ক পথে যাতায়াত - ajkerparibartan.com
পদ্মা সেতুর কারণে বেড়েছে সড়ক পথে যাতায়াত

3:42 pm , July 26, 2022

যাত্রী না পাওয়ায় ১লা আগষ্ট থেকে বরিশাল-ঢাকা রুটে নভোএয়ারের ফ্লাইট বন্ধ হচ্ছে

নিজস্ব প্রতিবেদক ॥ যাত্রী স্বল্পতায় বরিশাল-ঢাকা আকাশ পথে ফ্লাইট পরিচালনা স্থগিত রাখছে বেসরকারী বিমান পরিবহন সংস্থা নভোএয়ার। আগামী ১ আগষ্ট থেকে আপতত ফ্লাইট পরিচালনা স্থগিত করার কথা জানিয়েছেন নভোএয়ারের মার্কেটিং এন্ড মিডিয়া কমিউনিকেশনের এ্যাসিষ্ট্যান্ট ম্যানেজার নীলাদ্রি মহারতœ। তিনি জানান, যাত্রী স্বল্পতার কারনে ১ আগষ্ট থেকে আপাতত বরিশাল-ঢাকা আকাশ পথে ফ্লাইট পরিচালনা স্থগিত রাখা হচ্ছে। যাত্রী বাড়লে আবারো ফ্লাইট পরিচালনা শুরু করা হবে।
নীলাদ্রি মহারতœ বলেন, যাত্রী স্বল্পতার কারনে ব্যবসায়িক দৃষ্টিকোন থেকে আপাতত আগষ্ট মাসে ফ্লাইট পরিচালন বন্ধ রাখার সিদ্বান্ত হয়েছে। পরিস্থিতির উপর পরবর্তি সিদ্বান্ত নেয়া হবে।
এরআগে যাত্রী স্বল্পতার কারনে ঈদের পর বরিশাল টাকা রুটে যাত্রী ভাড়া কমিয়েছিলো নভোএয়ার। সাড়ে ৪ হাজার থেকে ভাড়া কমিয়ে ৩ হাজার ৪৯৯ টাকা নির্ধারন করে। কিন্তু যাত্রী না পাওয়া বন্ধ রাখার সিদ্বান্ত হয়েছে।
সপ্তাহে সাত দিন বরিশাল-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করতো নভো এয়ার। প্রতিদিন বিকেল ৩ টায় ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে যাত্রা করে। বিকেল ৪ টা ১০ মিনিটে বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।
বরিশাল বিমান বন্দরের ব্যবস্থাপক আব্দুর রহিম তালুকদার জানান, প্রতিদিন ঢাকা-বরিশাল রুটে বাংলাদেশ বিমানের একটি, ইউএস বাংলার দুইটি ও নভোএয়ারের একটি করে ফ্লাইট চলাচল করে। আগামী ১ আগষ্ট থেকে নভোএয়ার ফ্লাইট পরিচালনা বন্ধ রাখার বিষয়ে এখন পর্যন্ত অফিসিয়ালভাবে কোন কিছু জানায়নি।
বরিশাল বিমান বন্দরের নির্ভরযোগ্য সুত্র জানিয়েছে, পদ্মা সেতু চালুর পর বরিশাল-ঢাকা আকাশ পথে যাত্রী কমে গেছে। যাত্রী ধরে রাখতে ঈদ-উল আযহার পর বেসরকারী নভোএয়ার ও ইউএস বাংলা বরিশাল-ঢাকা রুটে যাত্রী ভাড়া কমিয়ে দেয়। ইউএস বাংলা যাত্রীভাড়া ৪ হাজার ৫০০ থেকে কমিয়ে ৩ হাজার ৫০০ নির্ধারণ করে। নভোএয়ার ১ টাকা কমিয়ে ৩ হাজার ৪৯৯ টাকা করেও যাত্রী পাচ্ছে না।
একইভাবে বাংলাদেশ বিমানও যাত্রীভাড়া কমিয়েছে ২০০ টাকা। শনিবার থেকে বাংলাদেশ বিমান প্রতি আসনের ভাড়া ৩ হাজার টাকা করেছে।
এ বিষয়ে বাংলাদেশ বিমানের বরিশাল ষ্টেশন ম্যানেজার মো. শওকত আলী খান বলেন, পদ্মা সেতু চালু হওয়ায় ফ্লাইটের যাত্রী কমে গেছে। যার কারনে ফ্লাইটের আসন ভাড়াও কমানো হয়েছে। তিনি বলেন শনিবার থেকে বাংলাদেশ বিমান যাত্রী ভাড়া ৩ হাজার টাকা করেছেন। এতেও যাত্রী পাচ্ছেন না জানিয়ে শওকত আলী বলেন, ইউএস বাংলা ও নভোএয়ারও ভাড়া কমিয়েছে। যাত্রীদের অভাবে নভোএয়ার ফ্লাইট পরিচালনা বন্ধ করছে বলে জানান বিমানের ষ্টেশন ম্যানেজার।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT