মহানগর ছাত্রলীগের আহবায়ক কমিটি প্রত্যাখ্যান করে বিক্ষোভ মহানগর ছাত্রলীগের আহবায়ক কমিটি প্রত্যাখ্যান করে বিক্ষোভ - ajkerparibartan.com
মহানগর ছাত্রলীগের আহবায়ক কমিটি প্রত্যাখ্যান করে বিক্ষোভ

3:53 pm , July 25, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ সদ্য ঘোষিত বরিশাল মহানগর ছাত্রলীগের আহবায়কের সন্তানসহ ও দুই যুগ্ম আহবায়কের স্ত্রীসহ ছবি নিয়ে নগরীতে বিক্ষোভ করেছে বঞ্চিতরা। সোমবার বেলা ১১টায় নগরীর সদর রোড বিবি পুকুরের দক্ষিন পাড়ে সোহেল চত্বরের দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগের পদবঞ্চিত নেতারা। বরিশাল মহানগর ছাত্রলীগের ব্যানারে শুরু করা মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্যরাখেন ছাত্রলীগ নেতা মেহেদি হাসান, তানভীর আহমেদ, প্রিন্স সরদার, আব্দুল আলিম, রেজাউল রহমান নিওন, ইমরান হাওলাদার, আবু তালহা প্রমুখ। বক্তারা বলেন, সম্প্রতি বরিশাল মহানগর ছাত্রলীগের যে কমিটি গঠন করা হয়েছে, তাতে বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্রকে উপেক্ষা করা হয়েছে। কমিটিতে যাদের আনা হয়েছে তাদের মধ্যে আহবায়ক মোঃ রইজ আহম্মেদ মান্না, যুগ্ম আহবায়ক মোঃ মাইনুল ইসলামসহ বেশিরভাগেরই বয়স ছাত্রলীগের গঠনতন্ত্রে বেধে দেয়া বয়সের থেকে বেশি।
আবার কমিটিতে এমনও অনেকে রয়েছে, যারা কোন কলেজ বা বিশ্ববিদ্যালয়ের নিয়মিত ছাত্র নন।
বক্তারা বলেন,বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগের গঠনতন্ত্রে কোন বিবাহিত, ব্যবসায়ী, চাকুরজীবি, মাদক কারবারি, সন্ত্রাসী থাকতে পারবে না। অথচ ঘোষিত কমিটিতে এর সবকিছুই রয়েছে।
নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, কমিটির আহবায়ক মোঃ রইজ আহম্মেদ মান্না একাধিক সন্তানের পিতা ও জেলা বাস মালিক গ্রুপের একজন পদধারী নেতা, তার বিরুদ্ধে রয়েছে একাধিক মামলাও।
অপরদিকে যুগ্ম আহবায়ক মোঃ মাইনুল ইসলাম ও আরিফুর রহমান শাকিলও বিবাহিত।
এছাড়া কমিটিতে থাকা সদস্য পদের বেশ কয়েকজনের পরিবার বিএনপির আদর্শে আদর্শিত হলেও, তারা পদ পেয়েছেন ছাত্রলীগের এ কমিটিতে। খোদ আহবায়ক নিজেকে বাঁচাতে যে পত্রিকার সহ-সম্পাদক হয়েছেন, সেটির প্রকাশক নিজেই মহানগর বিএনপির শীর্ষ পর্যায়ের নেতা।
এ সময় নেতৃবৃন্দ গঠনতন্ত্র পরিপন্থী সদ্য গঠিত বরিশাল মহানগর ছাত্রলীগের কমিটিকে অবাঞ্চিত ঘোষনা করেন।
শনিবার গভীর রাতে বরিশাল মহানগর ছাত্রলীগের ৩২ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ঘোষিত কমিটির তালিকা নিজের ফেসবুকের আইডি থেকে প্রকাশ করেছেন। রনি বলেন, জয় ভাই যেটা প্রকাশ করেছে। সেটাই সঠিক। প্রকাশিত বিজ্ঞপ্তিতে সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্যের স্বাক্ষর রয়েছে।
কমিটিতে একজন আহবায়ক ও দুই জনকে যুগ্ম আহবায়ক করা হয়েছে। এছাড়া সদস্য রয়েছেন ২৯ জন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT