উত্তর জেলা যুবদলের তিন কমিটি প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন উত্তর জেলা যুবদলের তিন কমিটি প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন - ajkerparibartan.com
উত্তর জেলা যুবদলের তিন কমিটি প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন

3:31 pm , July 24, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ গৌরনদী উপজেলা ও পৌর এবং আগৈলঝাড়া উপজেলা যুবদলের গঠিত আহ্বায়ক কমিটি বাতিলের দাবি জানিয়েছে উত্তর জেলার যুগ্ম আহবায়ক ও সদস্যরা। রোববার দুপুরে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ দাবি জানিয়েছেন নেতৃবৃন্দরা।
সংবাদ সম্মলনের লিখিত বক্তব্যে জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক সাইয়েদুল আলম সেন্টু খান বলেন, বরিশাল উত্তর জেলা যুবদলের ৮টি ইউনিটের মধ্যে ৬টি ইউনিট কমিটি কেন্দ্র থেকে ঘোষণা করা হয়েছে।
কমিটির বিরুদ্ধে আমাদের মাঝে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এই ঘোষিত কমিটি বাতিল করে নতুন করে কমিটি গঠন করার জন্য অনুরোধ করছি। অন্যথায় আমরা আগামী সাত দিনের মধ্যে নতুন কমিটি ঘোষনা করবো।
তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সিলেট বিভাগ ও উত্তর অঞ্চলের বন্যা দুর্গত এলাকায় বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। ঠিক সেই সময়ে তরিঘরি করে এই কমিটি গঠন করা হয়। এটা সময়োপযোগী বলে মনে করছি না।
লিখিত বক্তব্যর মাধ্যমে অভিযোগ করেন, বরিশাল জেলা উত্তর যুবদলের আহ্বায়ক সালাউদ্দিন পিপলু ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইয়েদুল আলম সেন্টু খান এবং দুই উপজেলার কোন যুগ্ম আহ্বায়ক, সদস্য কারো সাথে আলোচনা ও পরামর্শ ছাড়াই কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল বরিশাল উত্তর জেলা যুবদলের সদস্য সচিব মাসুদের যোগসাযোগে অনৈতিক লেনদেন এর মাধ্যমে অরাজনৈতিক অসাংগঠনিক অশিক্ষিত লোক দ্বারা কমিটি ঘোষণা করা হয়েছে বলে দাবি করা হয়।
তিনি বলেন, উপজেলায় তথাকথিত সদ্য ঘোষিত আহ্বায়ক মনির হাওলাদার কখনোই যোগ্য বলে মনে করা যায় না।
ঘোষিত গৌরনদী পৌর যুবদলের সদস্য সচিব বরিশাল উত্তর জেলা যুবদলের সদস্য সচিব গোলাম মোর্শেদ মাসুদের আপন ছোট ভাই গোলাম মাহতাব যার যোগ্যতা শুধু কেন্দ্রীয় দপ্তর সম্পাদকের ভাগ্নে।
তিনি আরো বলেন, আগৈলঝাড়া উপজেলা যুবদলের যাকে আহ্বায়ক করে ঘোষণা দেওয়া হয়েছে সেই মনির মোল্লা বর্তমানে জেলা জাসাস এর গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।
এছাড়াও গৌরনদী ও আগৈলঝাড়ার সকল নেতৃবৃন্দ বরিশাল উত্তর জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ও সদস্য পদের সকলে সদ্য বিদায়ী যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব ও বর্তমান সভাপতি সাবেক সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বরাবরে লিখিত অভিযোগ করেছেন।
বরিশাল বিভাগীয় টিম লিডার ও বর্তমান সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার সাথে সাক্ষাত করে অভিযোগ দিয়ে আসার পর সে আশ্বস্ত করেন যে গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলা ও পৌর যুবদলের কমিটি গঠন প্রক্রিয়ায় বরিশাল জেলা যুবদলের যুগ্ম আহ্বায়কদের পরামর্শ নিয়ে কমিটি গঠন করা হবে। কিন্তুকোন যোগাযোগ ছাড়াই কেন্দ্রীয় দপ্তর থেকে কমিটি ঘোষণা করা হয়।
তাই যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর ঘোষিত কমিটি প্রত্যাখ্যান করে লিখিত আবেদন করেছি।
তারা গত ৬ জুলাই গৌরনদী আগৈলঝাড়া উপজেলা ও পৌর যুবদলের ঘোষিত আংশিক কমিটি বাতিল করে তৃনমুল যুবদলের পরামর্শ গ্রহণ করে নতুন গঠন করার আহবান জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যুগ্ম আহবায়ক আলী হোসেন স্বপন ভূইয়া, মাসুদ হাসান মিঠু তালুকদার, শামসুল হক খোকন, আবুল হোসেন মোল্লা, এম. এ. গফুর সরদার, সোহানুর রহমান সোহাগ, রাশেদুল ইসলাম টিটন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT