জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন - ajkerparibartan.com
জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

3:30 pm , July 24, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ সারা দেশের ন্যায় বরিশালেও শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ। রোববার সকালে বরিশাল সার্কিট হাউজের সামনে থেকে র‌্যালির মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহ আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে মৎস সপ্তাহের র‌্যালি শেষে বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে আলোচনা সভা করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। সিনিয়র জেলা মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামত সভাপতিত্ব করেন। সভায় অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান, নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. হুমায়ুন কবির, কোস্ট গার্ডের প্রতিনিধি লেফট্যান্ট মো. আতাহার হোসেনসহ মৎস্য দপ্তরের কর্মকর্তারা, মৎস্যচাষীরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তৃতায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম বলেন, ইলিশ সম্পদ ও দেশীয় মাছের উৎপাদন বৃদ্ধিতে দেশের জনগণকে আরও সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এবারের মৎস্য সপ্তাহ উদযাপন করা হচ্ছে। তিনি বলেন, সামুদ্রিক মৎস্য উৎপাদনে বাংলাদেশ দ্বিতীয় স্থানে রয়েছে। দেশীয় মাছ উৎপাদনে তৃতীয়। ২০২০-২১ অর্থ বছরে বিগত বছরের তুলনায় ৩০% উৎপাদন বৃদ্ধি পেয়েছে। অবরোধকালীন জেলেদের ১০-৪০ কেজি চাল প্রদান, জেলেদের পেশা পরিবর্তনসহ সরকারের নানামুখী উদ্যোগের জন্য এ সাফল্য অর্জন করা সম্ভব হয়েছে বলে উল্লেখ করেন তিনি।
এছাড়া আগামী ২৭ ও ২৮ জুলাই সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামত কাশিপুরে মৎস্য বীজ উৎপাদন কেন্দ্রে মৎস্যচাষীদের মাছচাষ বিষয়ে পরামর্শ, সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা বিষয়ে সম্যক ধারনা প্রদান করবেন। সপ্তাহের শেষ দিন ২৯ জুলাই (শুক্রবার) মৎস্য ভবনে মৎস্য সপ্তাহ-২০২২ এর মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT