বরিশালে বিসিএসের লিখিত পরীক্ষা দিলেন ২৮৫ জন বরিশালে বিসিএসের লিখিত পরীক্ষা দিলেন ২৮৫ জন - ajkerparibartan.com
বরিশালে বিসিএসের লিখিত পরীক্ষা দিলেন ২৮৫ জন

3:20 pm , July 24, 2022

বিশেষ প্রতিবেদক ॥ ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষা ২৪ জুলাই রবিবার শুরু হয়েছে। বরিশাল জেলা স্কুলে ৩১০ জন পরীক্ষার্থীর মধ্যে ২৮৫ জন এ পরীক্ষায় অংশ নিয়েছেন বলে জানিয়েছেন প্রধান শিক্ষক নুরুল ইসলাম। তিনি আরো জানান, ২৪ থেকে ৩১ জুলাই পর্যন্ত বিসিএসের আবশ্যিক লিখিত পরীক্ষাগুলো অনুষ্ঠিত হচ্ছে। এ সময় স্কুলের নিয়মিত ক্লাস বন্ধ রাখা হয়েছে। এ বছর বরিশাল বিভাগে শুধু জেলা স্কুলকেই কেন্দ্র করা হয়েছে বলে জানান তিনি।
চলতি বছরের ২০ জানুয়ারি ৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হয়েছেন ১৫ হাজার ২২৯ প্রার্থী। গত বছরের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত হয়। কয়েদফায় এ বিসিএসের আবেদনের সময় বাড়ানো হয়েছিল। ৪৩তম বিসিএসে আবেদন জমা পড়েছিল ৪ লাখ ৩৫ হাজার ১৯০টি। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফাইনাল পরীক্ষা শেষ না হওয়ার কারণে তিন দফায় ৪৩তম বিসিএসের আবেদনের সময় বাড়িয়েছিল পিএসসি।
২৪ জুলাই রবিবার বরিশালসহ ৮টি বিভাগীয় শহরে এই পরীক্ষা শুরু হয়েছে। কারিগরি/পেশাগত ক্যাডারের বিষয়ভিত্তিক পরীক্ষা আগামী ২ থেকে ৪ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে বলে জানা যায়।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT