পদ্মা সেতু চালুর প্রভাবে রাষ্ট্রীয় বিমান বরিশাল সেক্টরে ভাড়া আরো হ্রাস করল পদ্মা সেতু চালুর প্রভাবে রাষ্ট্রীয় বিমান বরিশাল সেক্টরে ভাড়া আরো হ্রাস করল - ajkerparibartan.com
পদ্মা সেতু চালুর প্রভাবে রাষ্ট্রীয় বিমান বরিশাল সেক্টরে ভাড়া আরো হ্রাস করল

3:34 pm , July 23, 2022

৩ হাজার টাকায় ঢাকা-বরিশাল

বিশেষ প্রতিবেদক ॥ পদ্মা সেতু চালুর পরে নৌ-পথের মত আকাশ পথেও যাত্রী ধরে রাখতে বেসরকারী দুটি এয়ারলাইন্স-এর মত সরকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দু দফায় যাত্রী ভাড়া হ্রাস করে ৩ হাজার টাকায় নির্ধারন করেছে। গত বৃহস্পতিবার থেকে বরিশাল সেক্টরে একক ভ্রমনে যাত্রী ভাড়া সাড়ে ৩ হাজার থেকে ২শ টাকায় হ্রাস করার পরে শনিবার তা ৩ হাজার টাকায় নামিয়ে এনেছে বিমান। বেসরকারী ইউএস বাংলা গত সোমবার এ সেক্টরে ভাড়া সাড়ে ৪ হাজার থেকে এক লাফে প্রায় ৩০% হ্রাস করে ৩ হাজার ৫শ টাকায় নির্ধারন করেছে। একই দিন থেকে নভো এয়ার আরো ১ টাকা কমে যাত্রী পরিবহন শুরু করেছে। তবে বেসরকারী এ বিমান প্রতিষ্ঠানটি ১ আগষ্ট থেকে বরিশাল সেক্টরে ফ্লাইট স্থগিত করছে। যদিও প্রতিষ্ঠানটি এর কোন কারণ ব্যাখ্যা করেনি। তবে ক্রমাগত যাত্রী হারানো ছাড়াও এয়াক্রাফট স্বল্পতাও এর অন্যতম কারণ বলে মনে করছেন ওয়াকিবহাল মহল। গত ২৫ মে পদ্মা সেতু চালুর পরে দক্ষিণাঞ্চল থেকে ঢাকার নৌপথে যাত্রী ভ্রমন প্রায় ৪০% হ্রাসের মুখে ডেক থেকে প্রথম ও ভিআইপি শ্রেণীতে যাত্রী ভাড়া হ্রাস করেছে বেসরকারী সব নৌ পরিবহন সংস্থাগুলো। আকাশপথে এতদিন দেশের স্বল্প দুরত্বের বরিশাল সেক্টরে সর্বাধীক দুরত্বের সমান ভাড়া আদায় করছিল সরকারীÑবেসরকারী সব এয়ারলাইন্সগুলো। যাত্রীদের তরফ থেকে অভিযোগের পরেও বিষয়টি নিয়ে বেসামরিক বিমান চলাচল মন্ত্রনালয় ও কর্তৃপক্ষ এতদিন নিশ্চুপ ছিল।
কিন্তু পদ্মা সেতু চালুর পরে আকাশ পথে যাত্রী সংখ্যা হ্রাস ফলে প্রতিযোগীতায় টিকে থাকতে এবার কিছুটা হলেও ভাড়া যুক্তিযুক্ত করল সরকারীÑবেসরকারী এয়ারলাইন্সগুলো। বরিশাল সেক্টরে বর্তমানে প্রতিদিন ৪টি ফ্লাইট চালাচ্ছে সরকারীÑবেসরকারী এয়ারলাইন্সগুলো।
বিমান এতদিন সকালের মত বিকেলও ফ্লাইট দেয়ার চিন্তা করলেও পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেবে বলে জানা গেছে। বরিশাল মহানগরী থেকে বিমান বন্দর পর্যন্ত বিমান তার যাত্রীদের বিনা মাসুলে যাতায়াতে বাতানুকুল মিনি বাস সার্ভিসও চালু করেছে ইতোপূর্বে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT