জাতীয় মৎস্য সপ্তাহ পালনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত জাতীয় মৎস্য সপ্তাহ পালনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত - ajkerparibartan.com
জাতীয় মৎস্য সপ্তাহ পালনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

3:30 pm , July 23, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ জাতীয় মৎস্য সপ্তাহ পালনে সংবাদ সম্মেলন করা হয়েছে। শনিবার সকাল ১০টায় বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে সংবাদ সম্মেলন করা হয়েছে। ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে শুরু হওয়া মৎস্য সপ্তাহ চলবে ২৯ জুলাই পর্যন্ত। সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন। তিনি বলেন, ইলিশ সম্পদ ও দেশীয় মাছের উৎপাদন বৃদ্ধিতে দেশের জনগণকে আরও সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এবারের মৎস্য সপ্তাহ উদযাপন করা হচ্ছে।
সপ্তাহের কর্মসূচির অংশ হিসেবে সপ্তাহের প্রথম দিন আজ সম্মেলনে সিনিয়র জেলা মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামত, উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) ফজলুল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গৌতম বাড়ৈ, জেলা তথ্য অফিসের পরিচালক জাকির হোসেনসহ মৎস্য দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় জানানো হয় ২৪ জুলাই জেলা প্রশাসকের কর্যালয় থেকে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের করেন। আজ দ্বিতীয় দিনে জেলা প্রশাসন সকাল ১১ টায় ডিসি লেকে মাছের পোনা অবমুক্ত করবে পরে সার্কিট হাউজে মৎস্য চাষীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হবে । সন্ধ্যা ৭টায় মৎস্য সেক্টরের অগ্রগতি নিয়ে সরকারী সৈয়দ হাতেম আলী কলেজ বাজারে প্রামাণ্যচিত্র প্রদর্শণ করা হবে। সোমবার সকাল ১০ টায় মৎস্য বীজ উৎপাদন কেন্দ্র কাঁশিপুরে প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষীদের সাথে মত বিনিময় করা হবে। মঙ্গলবার বরিশাল সিটি করপোরেশনের বিভিন্ন বাজারে ও কীর্তনখোলা নদীতে মোবাইল কোট পরিচালনা করা হবে ।
এছাড়াও ২৭ ও ২৮ জুলাই সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামত মৎস্য বীজ উৎপাদন কেন্দ্র কাশিপুরে মৎস্যচাষীদের মাছচাষ বিষয়ে পরামর্শ, সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা করবেন। সপ্তাহের শেষ দিন শুক্রবার সমাপনী অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT