দি বরিশাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরি দি বরিশাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরি - ajkerparibartan.com
দি বরিশাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরি

3:57 pm , July 21, 2022

নগরীতে বেড়েছে চোরের উপদ্রব ভেন্টিলেটর ভেঙে স্কুলে চুরি

 

বিশেষ প্রতিবেদক ॥ নগরীতে চোরের উপদ্রব বেড়েছে। গত রাতে গোরাচাঁদ দাস রোডের ১০৪ নং দি বরিশাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরি হয়েছে। স্কুলটির প্রধান শিক্ষকের কক্ষের দুটি ভেন্টিলেটর ভেঙে ভিতরে ঢুকে আলমারী, কাগজপত্র ও বেঞ্চ ভেঙে তচনছ করেছে চোর। নিয়ে গেছে প্রজেক্টর ও সাউন্ডবক্স। সরেজমিনে ২১ জুলাই বৃহস্পতিবার ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদ সংলগ্ন দি বরিশাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ চিত্র দেখা গেছে। স্কুলটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পারভিন রিনা জানান, গত জানুয়ারী থেকে এ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদটি শূণ্য রয়েছে। ফলে ঐ কক্ষে খুব একটা যাতায়াত না থাকলেও প্রয়োজনীয় কাগজপত্রের জন্য কখনো কখনো খোলা হয়। খুব সম্ভব ২০ জুলাই বুধবার দিবাগত রাতে চুরিটি সংগঠিত হয়েছে। কেননা আমাদের এই শিক্ষা প্রতিষ্ঠান শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল পৌনে নটায় খোলা হয় ও দুপুর সাড়ে তিনটায় বন্ধ করা হয়।
তিনি ও তার সহকর্মী শিক্ষকরা আরো জানান, বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ের দরজা খোলার পর পিয়ন দীপা রাণী পরিষ্কার করার জন্য প্রধান শিক্ষকের কক্ষ খুললে আলমারি খোলা ও ভেন্টিলেটর ভাঙার ইট বালু দেখতে পান। তার চিৎকারে আমরাও ছুটে যেয়ে দেখি এই চুরির দৃশ্য। আলমারিতে প্রজেক্টর ছিলো, বাইরে সাউন্ডবক্স রাখা ছিলো আলমারির উপরেই। সেগুলো এখন নেই। আরও কি কি নিয়েছে চোর তা এখনি বলতে পারছিনা বলে জানান পারভীন রীনা।
এদিকে গত ১২ জুলাই নগরীর আমতলা মোড়ের খান সড়কের ১১১৮ নং ইউনুস খানের বাড়িতে জানালার গ্রিল কেটে চোর নগদ টাকা ও স্বর্নলংকার নিয়ে গেছে।
দি বরিশাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনা তদন্তে করতে আসা কোতোয়ালি মডেল থানার এস আই রিয়াজ স্বীকার করলেন, নগরীতে ইদানীং চোরের উপদ্রব বেড়েছে। তিনি এ জন্য লিগ্যাল এইডকে দায়ী করে বলেন, মঙ্গলবার বিকেল চারটায় কোর্টে চালান করা এক চোরকে লিগ্যাল এইড আইনজীবীরা সাড়ে চারটার মধ্যে জামিন পাইয়ে দেন। তাদের কাজ কি চোরদের জামিন করানো? ঐ চোরকে সন্ধ্যা ছটায় আবারও চুরির অপরাধে গ্রেফতার করি আমরা।
বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাধ বলেন, গত একসপ্তাহে বন্দর থানাধীন এলাকায় চুরির ঘটনা না থাকলেও খোন্তাখালি গ্রামে একটি দুর্র্ধষ ডাকাতি সংগঠিত হওয়ার অভিযোগ রয়েছে।
আর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিমুল করিম বলেন, গত এক সপ্তাহে পরিসংখ্যান সেভাবে নেই, তবে চুরির অভিযোগ নথিভুক্ত আছে ১টি। এই মুহূর্তে আমরা চুরির বিষয় নিয়েই কাজ করছি।একজনকেতো একইদিন দুইবার আটক করেছি আমরা তবে সেটা চুরির অভিযোগ ঠিক নয়, সন্দেহভাজন অনুপ্রবেশ ছিলো।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT