বিদ্যুৎ নিয়ে বরিশালে এখনো সরকারী নির্দেশনার বাস্তবায়ন অনুপস্থিত বিদ্যুৎ নিয়ে বরিশালে এখনো সরকারী নির্দেশনার বাস্তবায়ন অনুপস্থিত - ajkerparibartan.com
বিদ্যুৎ নিয়ে বরিশালে এখনো সরকারী নির্দেশনার বাস্তবায়ন অনুপস্থিত

3:48 pm , July 21, 2022

বিশেষ প্রতিবেদক ॥ বিদ্যুৎ সাশ্রয় সহ ব্যয় সংকোচন নিয়ে সারা দেশে যখন ব্যাপক আলোচনা চলছে, তখন খোদ মহানগরীতে অনেকটাই বিপরীত চিত্র। বুধবার পর্যন্ত এ বিভাগীয় সদরে রাত ৮টার পারে দোকানপাট সহ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধে প্রশাসন সহ বিদ্যুৎ বিভাগের কঠোর অবস্থান লক্ষ্য করা যায়নি। শুধুমাত্র নগরীর প্রাণকেন্দ্র সদর রোড, চকবাজার ও সন্নিহিত কিছু এলাকার ব্যবসা প্রতিষ্ঠানসমুহ বন্ধ হলেও নগরীর বেশীরভাগ এলাকা জুড়ে ছিল আলোর ঝলকানি। এমনকি গত কয়েকদিন ধরেই নগরীতে বিয়ে বাড়ীতে আলোকসজ্জাও চলছে প্রকাশ্যে। নগরীর সিএন্ডবি রোডে শহীদ আবদুর রব সেরনিয়াবাত টেক্সটাইল কলেজের বিপরিত দিকে একটি বিয়ে বাড়ির চোখ ধাধানো আলোকসজ্জা অনেকের মনেই নানা প্রশ্নের জন্ম দিলেও এনিয়ে প্রশাসনের কোন পদক্ষেপ লক্ষ্য করা যায়নি।
পর্যবেক্ষক মহলের মতে, বিদ্যুৎ নিয়ে সরকারী নির্দেশনা অমান্যের উৎসব চলছে মহানগরীতে। ওয়েষ্ট জোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানি-ওজোপাডিকো’র বরিশাল নিয়ন্ত্রন কক্ষের হিসেবে, রাত ৮টার পরে সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনায় তেমন কোন প্রভাব এখনো লক্ষ্যনীয় নয়। বুধবার রাত ৮টার পরে বরিশাল ও ঝালকাঠী মিলিয়ে মাত্র ১৫ মেগাওয়াট বিদ্যুৎ সাশ্রয় হয়েছে। এসব এলাকায় সান্ধ্য পীক আওয়ারে ওজোপাডিকো’র চাহিদা প্রায় ১২০ মেগাওয়াট।
উল্লেখ্য, সঞ্চালন লাইন নির্মিত না হওয়ায় পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে উৎপাদিত বিদ্যুৎ জাতীয় গ্রীডে দিতে না পারায় বরিশাল সহ দক্ষিনাঞ্চলের প্রায় সব এলাকাই এখনো লোডশেডিং মূক্ত রয়েছে।
এ ব্যাপারে বৃহস্পতিবার জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দারের দৃষ্টি আকর্ষন করা হলে তিনি জানান, আমরা সকলকে সতর্ক করে ও সহযোগিতা চেয়ে মাইকিং করছি। আজ থেকে নির্বাহী ম্যাজিষ্ট্রেটগন ভ্রাম্যমান আদালত পরিচালনা করবেন। বিয়ে বাড়িতে আলোক সজ্জা প্রসঙ্গে তিনি ‘এর সাথে অভিভাবক সহ সবার আবেগ জড়িত’ বলে জানিয়ে ‘কিছুটা মানিবক কারণেও অনেক কিছু দেখতে হয়’ বলে জানান। ‘তার পরেও প্রশাসন সরকারী নির্দেশনা অনুযায়ী কাজ করবে’ বলেও জানান তিনি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT