শেবাচিম হাসপাতালের জরুরী বিভাগের বারান্দায় সন্তান প্রসব শেবাচিম হাসপাতালের জরুরী বিভাগের বারান্দায় সন্তান প্রসব - ajkerparibartan.com
শেবাচিম হাসপাতালের জরুরী বিভাগের বারান্দায় সন্তান প্রসব

3:26 pm , July 20, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের বারান্দায় ফ্লোরে সন্তান প্রসব করেছে এক গৃহবধূ। বুধবার দুপুর আড়াইটার দিকে পুত্র সন্তানের জন্ম দেন বলে ওই গৃহবধু ও হাসপাতালের নার্স জানিয়েছেন। ওই গৃহবধু হলো-বিউটি বেগম (২৫)। সে সদর উপজেলার রায়াপাশা-কড়াপুর ইউপির রায়পাশা গ্রামের লোকমান খলিফার স্ত্রী। বর্তমানে বিউটি বেগম বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। বিউটি বেগম ও তার শিশু সন্তান সুস্থ রয়েছে জানিয়ে গাইনী ওয়ার্ডের কর্তব্যরত নার্স ত্রিবেনী রায় জানান, গৃহবধুকে হাসপাতালের জরুরী ওয়ার্ডে সামনের নিয়ে আসার পর প্রসব বেদনা উঠে। প্রাকৃতিক নিয়মে সন্তান জন্ম দেয়।
ত্রিবেনী বলেন, এ সময় একজন সিনিয়র ষ্টাফ নার্স কর্তব্য শেষে বাসায় ফেরার পথে এ দৃশ্য দেখে সন্তান প্রসবে সহায়তা করেছেন।
মানববতার খাতিরে নার্স সন্তান প্রসবে সহায়তা করেন বলেন জানিয়ে ত্রিবেনী বলেন, বর্তমানে প্রসুতি ও নবজাতক সুস্থ রয়েছে।
প্রত্যক্ষদর্শী জরুরী বিভাগের নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্য জানান, অটোতে গৃহবধুকে নিয়ে আসা হয়। তাকে জরুরী বিভাগের বারান্দায় রেখে স্বজনরা ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে যায়। এ সময় নারী বারান্দার গ্রীল ধরে প্রসব ব্যথায় চিৎকার করে উঠে। তখন জরুরী বিভাগ অতিক্রম করা এক নার্স স্থানটি চাদর এনে ঘিরে সন্তান প্রসব করিয়েছেন।
চিকিৎসাধীন গৃহবধূ বিউটি জানান, এটি তার দ্বিতীয় সন্তান। বর্তমানে তিনি ও সন্তান সুস্থ রয়েছে জানিয়ে বলেন,অটোতে জরুরী বিভাগের সামনে আসেন। ভর্তির সময় প্রসব ব্যথা উঠে সন্তান নিচে নেমে আসে। সন্তানের জন্ম হয়। তখন এক নার্স এসে তাকে সহায়তা করেছেন।
গৃগবধুর বাবা ইদ্রিস হাওলাদার জানান, কন্যা বিউটি বেগম তার বাড়ী সদর উপজেলার জাগুয়া ইউপির পাঁচগাও গ্রামে ছিল। দুপুরে সে অসুস্থ হলে অটোরিক্সায় হাসপাতালে আনা হয়। ভর্তির প্রক্রিয়া সম্পন্ন করার পূর্বে সন্তান জন্ম দিয়েছে। কন্যা ও নাতি সুস্থ বলে জানিয়ে খুশি নানা ইদ্রিস।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT