আগৈলঝাড়ায় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরিকারককে টাকা জরিমানা আগৈলঝাড়ায় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরিকারককে টাকা জরিমানা - ajkerparibartan.com
আগৈলঝাড়ায় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরিকারককে টাকা জরিমানা

3:19 pm , July 20, 2022

আগৈলঝাড়া প্রতিবেদক ॥ আগৈলঝাড়ায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি এবং তৈরিকৃত মিষ্টির মধ্যে তেলাপোকা পাওয়ায় একটি মিষ্টির দোকানে অভিযান চালিয়ে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
গতকাল বুধবার উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন এর নেতৃত্বে থানা পুলিশের সহযোগিতায় উপজেলা সদরের শ্রী গুরু চাঁদ মিষ্টান্ন ভান্ডার অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি এবং তৈরিকৃত মিষ্টির মধ্যে তেলাপোকা পাওয়ায় ওই দোকানের মালিক রিপন হালদারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের পেশকার সিদ্দিকুর রহমান জানান, শ্রী গুরু চাঁদ মিষ্টান্ন ভান্ডার অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করছিল এবং তৈরিকৃত মিষ্টির মধ্যে তেলাপোকা দেখা যায়। এছাড়া নোংরা পরিবেশে বানানো হচ্ছিল মিষ্টি।
উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন জানান, শ্রী গুরু চাঁদ মিষ্টান্ন ভান্ডারের কারখানায় অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে মিষ্টান্ন তৈরি করা হচ্ছিল। এছাড়া কারখানাটির বিভিন্ন স্থানে ময়লার স্তুপ পরেছিল।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও জানান, অস্বাস্থ্যকর পরিবেশে নীতিমালা না মেনে কারখানা পরিচালনা করা এবং খাবারের মধ্যে তেলাপোকা পাওয়ায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে মিষ্টি তৈরির কারখানার পরিবেশ ভালো করতে না পারলে বিধিমোতাবেক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। কারখানাটিকে দ্রুত স্বাস্থ্যসম্মত ও পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করার নির্দেশ দেওয়া হয়েছে জানিয়ে সাখাওয়াত হোসেন আরও বলেন, স্বাস্থ্যসম্মত মিষ্টান্ন তৈরি ও সংরক্ষণ নিশ্চিতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম, ভ্রাম্যমাণ আদালতের পেশকার সিদ্দিকুর রহমান, থানার উপপরিদর্শক মামুন হোসেন প্রমুখ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT