দুর্নীতির মামলায় পিজিসিবির খুলনা সার্কেলের প্রকৌশলীসহ দুই জনের কারাদন্ড ও জরিমানা দুর্নীতির মামলায় পিজিসিবির খুলনা সার্কেলের প্রকৌশলীসহ দুই জনের কারাদন্ড ও জরিমানা - ajkerparibartan.com
দুর্নীতির মামলায় পিজিসিবির খুলনা সার্কেলের প্রকৌশলীসহ দুই জনের কারাদন্ড ও জরিমানা

3:27 pm , July 19, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ দুর্নীতির মামলায় পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশের (পিজিসিবি) খুলনা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলীসহ দুই জনকে ৫ বছরের কারাদন্ড ও ৩৫ লাখ টাকা করে জরিমানা করেছে আদালত। মঙ্গলবার বরিশালের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মেহেদি আল মাসুদ রায় দেন। দন্ডিত তত্ত্বাবধায়ক প্রকৌশলী হলেন লক্ষী নারায়ন ভুঁয়া ও ভা-ারিয়া গ্রীড উপ কেন্দ্রের উপ-বিভাগীয় প্রকৌশলী বর্তমানে অবসরপ্রাপ্ত মো. হানিফ হোসেন গাজী। লক্ষী নারায়ন ভুঁয়া পটুয়াখালীর গলাচিপা উপজেলার ডাকুয়া গ্রামের সত্য নারায়ন ভুঁয়ার ছেলে ও হানিফ হোসেন গাজী নগরীর কাজীপাড়া এলাকার হাসমত আলী গাজীর ছেলে। দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) একেএম নুরুউদ্দীন আহমেদ জানান, মামলায় রায়ে দুই জনকে কারাদন্ড ও একজনকে খালাস দেয়া হয়েছে। রায় ঘোষনার সময় মামলার তিন আসামী উপস্থিত ছিলেন।
পিপি জানান, দন্ডিত দুই জনকে জেলে পাঠানো হয়েছে। এছাড়া খালাসপ্রাপ্তকে মুক্তি দেয়া হয়েছে। খালাসপ্রাপ্ত হলেন, পিজিবি খুলনার সিকিউরিটি পরিদর্শক বর্তমানে ঢাকা রামপুরা আফতাব নগরের ন্যাশনাল লোড ডেসপ্যাচ সেন্টারের কর্মরত মো. আনোয়ার হোসেন। মামলার বরাতে পিপি জানান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী লক্ষী নারায়ন ভুঁয়া বরিশাল গ্রীড সংরক্ষন বিভাগের নির্বাহী প্রকৌশলী থাকাকালীন সময়ে ভা-ারিয়া গ্রীড কেন্দ্র থেকে কচা নদীর পূর্ব পাড় পর্যন্ত পরিত্যক্ত সঞ্চালন লাইনের এক কোটি ৩৬ লাখ ৬৭ হাজার ৫৪৭ টাকার মালামাল আত্মসাত করে। এ ঘটনায় দুদকের বরিশাল জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মতিউর রহমান বাদী হয়ে ২০১৭ সালের ২০ আগষ্ট তিনজনকে আসামী করে ভা-ারিয়া থানায় মামলা করেন। ওই কর্মকর্তা মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে ২০১৮ সালের ২১ জানুয়ারী তিন জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট জমা দেন। বিচারক মামলার ২১ জনের মধ্যে ১৫ জনের স্বাক্ষ্য গ্রহন করে রায় দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT