চাল আত্মসাতের মামলায় বোরহানউদ্দিনের ইউপি সদস্য জেলে চাল আত্মসাতের মামলায় বোরহানউদ্দিনের ইউপি সদস্য জেলে - ajkerparibartan.com
চাল আত্মসাতের মামলায় বোরহানউদ্দিনের ইউপি সদস্য জেলে

3:03 pm , July 19, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ দরিদ্র ও জেলেদের মাঝে বরাদ্ধকৃত চাল আত্মসাতের মামলায় ভোলার বোরহানউদ্দিন উপজেলা পক্ষীয়া ইউনিয়নের সদস্যকে জেলে দিয়েছে বরিশালের একটি আদালত। মঙ্গলবার বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতে ইউপি সদস্য হাজির হয়ে জামিনের আবেদন করেন। বিচারক মেহেদী আল মাসুদ তার জামিন না মঞ্জুর করে জেলে পাঠানোর আদেশ দিয়েছেন বলে জানিয়েছেন পাবলিক প্রসিকিউটর (পিপি) বিপ্লব কুমার রায়।
জেলে যাওয়া ইউপি সদস্য হলেন মামুন হাচান। সে পক্ষীয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সদস্য। তিনি ইউপির ২নং ওয়ার্ডের বাসিন্দা আলী আকবরের ছেলে। মামলার বরাতে পিপি জানান, পক্ষীয়া ইউপির চেয়ারম্যান হুমায়ন কবির সেলিম অসুস্থ থাকায় ২০১৩ সালের ২৫ ফেব্রুয়ারী থেকে ২৫ জুলাই পর্যন্ত সরকারী বরাদ্ধকৃত ভিজিএফ ও ভিজিডির চাল উত্তোলন করেন। এর মধ্যে ৭ দশমিক ৯৫ মেট্টিক টন চাল উত্তোলনের পর বিতরন না করে আত্মসাত করেন। দরিদ্ররা চাল না পেয়ে তৎকালীন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হুমায়ন কবিরের কাছে জানায়। তিনি চালের হিসেব চাইলে টালবাহানা করে। তখন ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান বাদী হয়ে ২০১৩ সালের ২৬ জুলাই বোরহানউদ্দিন থানায় ৫ জনকে অভিযুক্ত করে মামলা করেন। দুদকের বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাজমুল হাসান মামলার তদন্ত করে ২০১৭ সালের ২৭ ফেব্রুয়ারী একমাত্র মাহমুদ হাচানকে অভিযুক্ত করে চার্জশীট জমা দেয়।
মামলার বিচার কাজ শুরু করা হলেও আদালতে হাজির হয়নি ইউপি সদস্য মামুন হাছান। আদালত গ্রেপ্তারী পরোয়ানা জারী করলে তিনি হাজির হয়ে জামিনের প্রার্থনা করেন। বিচারক আবেদন না মঞ্জুর করে জেলে পাঠিয়েছেন বলে পিপি জানান।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT