বরিশালে টার্গেট ডোজ ১ লাখ ৮০ হাজার বরিশালে টার্গেট ডোজ ১ লাখ ৮০ হাজার - ajkerparibartan.com
বরিশালে টার্গেট ডোজ ১ লাখ ৮০ হাজার

3:47 pm , July 17, 2022

আগামীকাল বুস্টার ডোজ দিবস

নিজস্ব প্রতিবেদক ॥ আগামীকাল ১৯ জুলাই সারা দেশের ন্যায় বরিশালেও শুরু হচ্ছে বুস্টার ডোজ ক্যাম্পেইন। একদিন ব্যাপী এ কর্মসূচী পালন করতে ইতিমধ্যে প্রস্তুতি গ্রহন করেছে বরিশাল নগর ও জেলা স্বাস্থ্য বিভাগ। সিটি করপোরেশন ও জেলা মিলিয়ে বুস্টার ডোজ প্রদানের টার্গেট ধরা হয়েছে ১ লাখ ৮০ হাজার। এদিন ফাইজারের টিকা বুস্টার ডোজ হিসেবে দেওয়া হবে।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে টিকা কার্যক্রম জোরদার করাই এই ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য। তাই ১৯ জুলাই কোভিড ভ্যাকসিন বুস্টার ডোজ দিবস উদযাপন করা হবে। এই দিবসের আওতায় ১৮ বছর ও তদূর্ধ্ব সকল নাগরিককে তৃতীয় ডোজ বা বুস্টার ডোজ পুশ করা হবে। দ্বিতীয় ডোজ গ্রহণের ৪ মাস পূর্ণ হলে বুস্টার ডোজ নেওয়া যাবে। এ সময় উপযুক্ত প্রমাণ হিসেবে কোভিড-১৯ টিকার কার্ড বা সনদ দেখিয়ে ভ্যাকসিনেশন টিকাদান কেন্দ্র হতে বুস্টার ডোজ গ্রহণ করতে হবে।
বরিশাল সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শুভ্র বলেন, নগরীতে বর্তমানে ৯ টি কেন্দ্রে বুস্টারসহ অন্যান্য ডোজ প্রদান করা হচ্ছে। ক্যাম্পেইন উপলক্ষে বাড়তি কেন্দ্র বাড়ানো হবে কিনা তা এখনো সিদ্ধান্ত হয়নি। তবে দিবসটি উদযাপনে আমরা সব ধরনের প্রস্তুতি নিচ্ছি।
বরিশাল জেলা সিভিল সার্জন ডা. মারিয়া হাসান বলেন ক্যাম্পেইনে বরিশাল সিটি ও জেলা মিলিয়ে টিকা প্রদানের টার্গেট ধরা হয়েছে ১ লাখ ৮০ হাজার। আমরা ক্যাম্পেইন সফল করার জন্য সব ধরনের প্রচার প্রচারনার ব্যবস্থা গ্রহন করেছি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT