ভোলার ফেরিঘাট প্লাবিত ঝুকিতে যানবাহন ভোলার ফেরিঘাট প্লাবিত ঝুকিতে যানবাহন - ajkerparibartan.com
ভোলার ফেরিঘাট প্লাবিত ঝুকিতে যানবাহন

3:40 pm , July 16, 2022

ভোলা অফিস ॥ উজান থেকে নেমে আসা পানির ঢল ও পূর্নিমার জোর ফলে মেঘনার পানিতে ভোলা- লক্ষ্মীপুর ফেরি রুটের ভোলার ইলিশা ফেরিঘাট প্লাবিত হয়েছে। ফলে অতি ঝুকি নিয়ে উঠানামা করছে যানবাহন গুলো। এছাড়া জোয়ার ভাটার উপর নির্ভর করে চলাচল করতে হচ্ছে ফেরি গুলোকে। মেঘনা নদীতে জোয়ার আসলেই প্লাবিত হয়ে যায় ভোলা- লক্ষ্মীপুর রুটের ফেরিঘাট ও ফেরির গ্যাংওয়ে। ফলে জোয়ার ভাটার উপর নির্ভর করে চলাচল করতে হচ্ছে এই রুটের ফেরি গুলোকে। জোয়ারের সময় পুরো ফেরিঘাট পানিতে প্লাবিত হয়ে যায়। যে কারনে ফেরির লোড আনলোড বন্ধ থাকে। এসময় চরম দুর্ভোগে পড়ে এই রুটে চলাচলকারী যানবাহন চালকরা। পাশাপাশি দুটি পন্টুন ও ঘাট থাকলেও দুটোই প্লাবিত হয়। ট্রাক চালক মোঃ অংকুর দাস বলেন, আমরা প্রতিদিন রুট ব্যবহার করি। তবে দুর্ভোগ যেন পিছু ছাড়ে না। তার উপর ঘাটে নানান ধরনের হয়রানীর শিকার হতে হচ্ছে। একই ধরনের অভিযোগ করেন, মোঃ জাফর মিজি, মোঃ সোলায়মান খলিফা ও মোঃ কালাম হোসেন। তারা দ্রুত সমস্যার সমাধান করার দাবী জানান।
এদিকে মেঘনা নদীতে কিছুটা ভাটার টান হলে পানি কমে আসলে পানির মধ্যদিয়েই ঝুকি নিয়ে যাত্রী এবং যানবাহন গুলো উঠানামা করে। অনেক সময় ছোট ট্রাক গুলো পানিকে আটকে যায়। তাতে ঘন্টার পর ঘন্টা ফেরির লোড আনলোড বন্ধ থাকে। চরম ক্ষোভ প্রকাশ করেন রুটে চলাচলকারী বাস,ট্রাকসহ যানবাহন মালিক ও চালকরা।
দীর্ঘ দিনের সব বিষয় আলাপ করলে বিআইডব্লিটিএ এর বরিশাল বিভাগীয় নির্বাহী প্রকৌশলী মামুন উর রশীদ বলেন, আমরা দ্রুত ব্যবস্থা নিচ্ছি। কোন সমস্যা আর থাকবে না। অতি জোয়ারের পানিতে এমনটা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT