চরফ্যাশনে ভেসে আসা জাহাজটি ভারতের চরফ্যাশনে ভেসে আসা জাহাজটি ভারতের - ajkerparibartan.com
চরফ্যাশনে ভেসে আসা জাহাজটি ভারতের

3:37 pm , July 16, 2022

মো. আফজাল হোসেন, ভোলা ॥ অবশেষে ভোলার চরফ্যাশনের সাগর মোহনায় ভেসে আসা বার্জটি পরিচয় মেলেছে। জাহাজটি ভারতের। পরিচয় নিশ্চিত করেছে কোস্টগার্ড দক্ষিন জোন। এর ফলে সকল জল্পনা কল্পননার অবসান হলো। তবে কাজের জন্য বার্জটিকে ভাড়ায় এনেছে চট্রগ্রাম এর একটি প্রতিষ্ঠান।
বৈরী আবহাওয়ার কারণে “এএম অ্যাকুয়ার্ড” নামের অপর একটি জাহাজ থেকে এটি বিচ্ছিন্ন হয়ে ভেসে আসে। উদ্ধার হওয়া বার্জটি বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের চরমানিকা ইউনিট এর সদস্যদের নিরাপত্তায় রয়েছে। এছাড়া ভোলা থেকে কোস্টগার্ডের আরও একটি টিম ঘটনাস্থলে রয়েছে।
কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম শাফিউল কিঞ্জল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা খবর পেয়ে উত্তাল মেঘনা পাড়ি দিয়ে বার্জটি নিরাপত্তা দেয়ার বিষয়টি নিশ্চিত করেছি।
কোস্টগার্ড এক বিজ্ঞপ্তিতে আরো জানায়, বাজর্টি ভারত থেকে কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ি আলট্রা সুপার ক্রিটিক্যাল কোল ফায়ার্ড পাওয়ার প্রজেক্টের চলমান কাজের উদ্দেশ্যে বাংলাদেশে আসার পথে বৈরী আবহাওয়ায় সাগরে বিচ্ছিন্ন হয়ে যায়। শুক্রবার দুপুরে কোস্টগার্ড সদস্যরা বার্জটির মালিক ও কাগজপত্রের খোঁজ খবর নিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন। বার্জটিতে একটি এক্সকোভটর (ভেকু), একটি পাথর ভাঙার মেশিন ও ১৩ হাজার মেট্রিক টন পাথর ছিল। বার্জটি বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের চরমানিকা কোষ্টগার্ড সদস্যরা নিরাপত্তায় রেখেছে।
চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তারা মোঃ আল নোমান বলেন, জাহাজ সংশ্লিষ্টদের খবর দেয়া হয়েছে। তারা এখনও ঘটনাস্থলে এসে পৌছায়নি। তারা বার্জটি নেয়ার জন্য একটি টাগবোড নিয়ে রওনা করেছে। এছাড়া প্রতিষ্ঠান আইনজীবি প্রমান স্বরুপ কাগজপত্র পাঠিয়েছে। তা সব যাছাই বাছাই করা হচ্ছে। নৌ বাহিনী কাজ করছে বিষয়টি নিয়ে। প্রকৃত মালিকের কাছে এটি হস্তান্তর করা হবে। শুধু তাই নয়, নৌ বাহিনীর একটি টিম ঘটনাস্থলে আসার কথা রয়েছে। তবে জাহাজের নিরাপত্তায় কোস্টগার্ড মোতায়েন রয়েছে।
উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে উপজেলার চরনিজাম এলাকায় বঙ্গোপসাগরে একটি জাহাজ সাগরে ভাসতে দেখেন স্থানীয়রা।পরে বিষয়টি স্থানীয় ঢালচর ইউপি চেয়ারম্যান ও চরফ্যাশন উপজেলা প্রশাসনকে অবহিত করা হলে তারা বার্জের বিষয়ে তৎপর হয়।
স্থানীয়রা জানান, নাবিক ও জনবলবিহীন জাহাজটির ওপরের অংশ খোলা। বার্জে ছিল পাথর বোঝাই। এতে একটি ভেকু মেশিন, পাথর ভাঙার মেশিন ও আরও অন্যান্য প্রয়োজনীয় মালামাল ছিল বার্জটিতে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT