উজিরপুরে শিক্ষককে মারধর, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাংচুর লুট উজিরপুরে শিক্ষককে মারধর, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাংচুর লুট - ajkerparibartan.com
উজিরপুরে শিক্ষককে মারধর, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাংচুর লুট

2:54 pm , July 15, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ আগৈলঝাড়া উপজেলার রাজিহার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উজ্জল কুমার মন্ডলকে পিটিয়ে যখম করেছে দু’সহোধর যুবলীগ নেতা মনির মিঞা ও উপজেলা আওয়ামী লীগ নেতা মশিউর মিঞাসহ তাদের দলবল। এসময় ওই প্রধান শিক্ষকের ব্যাবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে আসবাবপত্র ভাংচুর ও লুটপাট করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। হামলার ভিডিও ধারনকালে এ প্রতিবেদকের উপর হামলা করে মোবাইল ফোন ছিনিয়ে নেয় যুবলীগ নেতা মনির মিঞা। গতকাল শুক্রবার দুপুর ১২ টার দিকে উজিরপুরের সাতলা ইউনিয়নের পটিবাড়ি বিনয় বাজারে ইভো এন্টারপ্রাইজে এ হামলা ও ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।
স্থানীয় সূত্র জানায়, উজিরপুরের সাতলা ইউনিয়নের পটিবাড়ী গ্রামের আড়াই হাজার বিঘা জমিতে জোরপূর্বক মাছ চাষ করে আসছে উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশিউর মিঞা ও তার ছোট ভাই যুবলীগ নেতা মনির মিঞা। হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের জমি জোর পূর্বক দখল করে মাছ চাষ করার প্রতিবাদ করে আসছিলো স্থানীয় জমির মালিকরা। মাছ চাষে যারা প্রতিবাদ করেছিলো ইতিপূর্বে তাদেরকে একের পর এক মিথ্যা মামলা দিয়ে নানান ভাবে হয়রানী ও মারধর করা হয়েছিলো। তাদের হামলায় এখন পর্যন্ত অন্তত ২০ জন আহত হয়েছে বলে জানান ভূক্তভোগীরা। এরই অংশ হিসেবে গতকাল স্থানীয় জমির মালিকরা একত্রিত হয়ে ওই জলাশয়ে মাছের পোনা ছেড়ে পুরো বিলকেই অবমুক্ত ঘোষনা করেন। মাছের পোনা অবমুক্তকালে জমির মালিক আগৈলঝাড়া উপজেলার রাজিহার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উজ্জল কুমার মন্ডল, স্থানীয় ইউপি সদস্য অমল কুমার মন্ডল, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক সাহাদাত উল ইসলাম সুমনসহ স্থানীয় বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন। মাছের পোনা অবমুক্ত করার পর প্রধান শিক্ষক উজ্জল কুমার মন্ডল বিনয় বাজারে তার নিজ ব্যাবসা প্রতিষ্ঠান ইভো এন্টার প্রাইজে অবস্থান করছিলেন। দুপুর ১২ টার দিকে উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশিউর মিঞা ও তার ছোট ভাই যুবলীগ নেতা মনির মিঞা ৩০ থেকে ৪০ জন সন্ত্রাসী লোহার রড ও লাঠিসোঠা নিয়ে উজ্জল মন্ডলের ব্যাবসা প্রতিষ্ঠানে ঢুকে উজ্জল মন্ডলকে বেধরক মারধর ও পিটিয়ে যখম করে। এসময় ঘটনাস্থলে থাকা স্থানীয় ইউপি সদস্য অমল মন্ডলকেও ব্যাপক মারধর করে রক্তাক্ত ও যখম করা হয়। প্রধান শিক্ষকের উপর হামলার ঘটনার ভিডিও ধারনকালে সংবাদিক নিকুঞ্জ বালাকে লাঞ্চিত করে তার হাতে থাকা আইফোন ছিনিয়ে নেয় যুবলীগ নেতা মনির মিঞা। বিষয়টি তাৎক্ষনিকভাবে উজিরপুর থানা পুলিশকে অবহিত করা হয়। এ বিষয়ে হামলার শিকার প্রধান শিক্ষক উজ্জল কুমার মন্ডল বলেন, আমাদের জমিতে আমরা মাছের পোনা অবমুক্ত করেছি। এতে ক্ষিপ্ত হয়ে যুবলীগ নেতা মনির মিঞা ও তার ভাই আওয়ামী লীগ নেতা মশিউর মিঞা আমাকে পিটিয়ে রক্তাক্ত ও যখম করেছে। এসময় আমার ব্যাবসা প্রতিষ্ঠান ইভো এন্টার প্রাইজ ভাংচুর ও ড্রয়ায় ভেঙ্গে ৫ লাখ টাকা লুট করে নিয়ে গেছে। বিষয়টি তাৎক্ষনিক ভাবে থানা পুলিশকে অবহিত করেছি। স্থানীয় ইউপি চেয়ারম্যান মো শাহিন হাওলাদার ও সাতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খায়রুল বাশার লিটনকে জানিয়েছি। তারা এ বিষয়ে প্রয়োজনীয় ব্যাবস্থা নিবেন বলে আমাকে জানিয়েছেন। এছাড়া থানায় লিখিত অভিযোগ দেওয়ার প্রস্তুতি নিচ্ছি। সাতলা ইউনিয়নের চেয়ারম্যান মো : শাহিন হাওলাদার বলেন, স্থানীয় জনগন তাদের জমিতে মাছের পোনা অবমুক্ত করেছে বলে শুনেছি। মাছের পোনা অবমুক্ত করার পরপরই যুবলীগ নেতা মনির মিঞা ও তার ভাই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাতক মশিউর মিঞা প্রধান শিক্ষক উজ্জল কুমার মন্ডলকে মারধর করেছে। এসময় তার ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর ও লুটপাট করা হয় বলে শুনেছি। বিষয়টি প্রশসনকে অবহিত করা হয়েছে।এ বিষয়ে উজিরপুর থানার ওসি তদন্ত মো. মোমেন জানান, ঘটনার পর খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এ বিষয়ে তদন্ত কওে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT