ববিতে প্রভাষক পদে নিয়োগ পেয়েছে ইংরেজী বিভাগের সাবেক দুই শিক্ষার্থী ববিতে প্রভাষক পদে নিয়োগ পেয়েছে ইংরেজী বিভাগের সাবেক দুই শিক্ষার্থী - ajkerparibartan.com
ববিতে প্রভাষক পদে নিয়োগ পেয়েছে ইংরেজী বিভাগের সাবেক দুই শিক্ষার্থী

3:44 pm , July 6, 2022

ইমরুল কায়েস, ববি ॥ বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এই সর্বপ্রথম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসাবে প্রভাষক পদে নিয়োগ পেলেন ইংরেজী বিভাগের সাবেক দুই শিক্ষার্থী। তারা হলেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী ফাহিমা ইয়াসমিন এবং দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী প্রজ্ঞা পারমিতা বোস
জানা যায়, ফাহিমা ইয়াসমিনের বাসা বরিশাল জেলার রুপাতলী এলাকায়। তিনি এসএসসি ও এইচএসসি পাশ করেন ফেনী গার্লস ক্যাডেট কলেজ থেকে। পরে তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০১১-১২ সেশনের শিক্ষার্থী হিসাবে ইংরেজী বিভাগ থেকে স্নাতক এবং ২০১৫-১৬ সেশনে স্নাতকোত্তর সম্পন্ন করেন। কর্মজীবনে এর আগে তিনি বরিশাল ক্যাডেট কলেজের শিক্ষকতা করেছেন।
পরদিকে প্রজ্ঞা পারমিতা বোস বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী। তিনি ২০১২-১৩ সেশনে স্নাতক এবং ২০১৬-১৭ সেশনে স্নাতকত্তোর সম্পন্ন করেন ইংরেজী বিভাগ থেকে। এছাড়াও কর্মজীবনে তিনি বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অফ সাইন্স এন্ড টেকনোলজি (ইঅটঝঞ)বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের প্রভাষক পদে কর্মরত ছিলেন।
এ বিষয়ে সদ্য প্রভাষক ফাহিমা ইয়াসমিন বলেন, শুকরিয়া, বিষয়টি অতি আনন্দের। নিজের ক্যাম্পাসে নিজের ডিপার্টমেন্টে কর্মজীবন শুরূ করবো এটা আমার স্বপ্ন ছিল। এ সাফল্যের পিছনে বিশেষ কৃতজ্ঞতা আমার বাবা,মা শিক্ষকদের প্রতি। তাদের সঠিক দিকনির্দেশনায় আমি আজ এই পর্যন্ত আসতে পেরেছি। ভবিষ্যৎে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উচ্চশিক্ষা এবং চাকরির ক্ষেত্রে ভালো করতে পারে সে দিকে আমি বিশেষ খেয়াল রাখবো।
এ বিষয়ে ইংরেজী বিভাগের পঞ্চম ব্যাচের শিক্ষার্থী নাহিদ আকন্দ বলেন,বরিশাল বিদ্যালয়ের প্রশাসনের এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানাইবরিশাল বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের ইংরেজী বিভাগের পাশাপাশি বিভিন্ন বিভাগের প্রভাষক পদে সুযোগ দিলে তারা বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উন্নয়নে এবং বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি মনে করি। উল্লেখ্য, গতকাল ৫ই জুলাই তারা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগে প্রভাষক পদে যোগদান করেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT