বধ্যভূমিতে কাটা ও পুকুর ভরাটের প্রতিবাদে বিক্ষোভ বধ্যভূমিতে কাটা ও পুকুর ভরাটের প্রতিবাদে বিক্ষোভ - ajkerparibartan.com
বধ্যভূমিতে কাটা ও পুকুর ভরাটের প্রতিবাদে বিক্ষোভ

3:38 pm , July 6, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর ত্রিশ গোডাউন বধ্যভূমি এলাকায় শতবর্ষি গাছ কাটা ও শহীদ এডিসি কাজী আজিজুল ইসলামের সমাধি স্থল নষ্ট এবং পুকুর ভরাট করে সাইলো নির্মান কাজ করায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা সংসদ-মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ও সমন্বয় পরিষদের নেতৃবৃন্দ। বুধবার বিকেলে বধ্যভূমি এলাকায় বিক্ষোভ সমাবেশ করা হয়। এতে অংশ নেন বীর মুক্তিযোদ্ধা আনসার উদ্দিন, মুকুল মুখার্জি, আবদুর রব, অমর কুমার পুশি লাল, মো: ইউসুফ আলী, মো: আলমগীর হোসেন মোল্লা, মো: নুরুজ্জামানসহ সন্তান কমান্ডের সভাপতি হাসান মামুদ বাবু, বিসিসি ওয়ার্ড কাউন্সিলর শেখ সাঈদ আহম্মেদ মান্না, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাবেক সভাপতি কাজল ঘোষ, সাবেক সভাপতি সৈয়দ দুলাল, জেলা পুজা উৎযাপন পরষিদের সাধারন সম্পাদক মানিক মুখার্জি কুডু, সমন্বয় পরিষদের সাধারন সম্পাদক দেবাশীষ চক্রবর্তী, মহানগর পুজা উৎযাপন পরিষদের সভাপতি তমাল মালাকার, মিজানুর রহমান প্রমুখ।
সভায় বক্তারা বলেন, বরিশালে উন্নয়ন হবে কিন্ত মুক্তিযুদ্ধের স্মৃতি ধ্বংস করে নয়। ৩০ গোডাউন বধ্যভূমি এলাকায় মুক্তিযুদ্ধকালিন অনেক স্মৃতি জড়িয়ে আছে যা একটি কুচক্রি মহল মুছে ফেলতে চায়,আমরা বেচে থাকতে এহেন কর্মকান্ড হতে দিতে পারি না।
বরিশাল নগর বাসীর উন্নয়নের স্বার্থে সাইলো নির্মান হোক, সেখানে যত ধরনের সহযোগীতা দরকার বরিশালবাসী করবে। কিন্ত মুক্তিযুদ্ধের স্মৃতি মুছে ফেলে এমন উন্নয়নের তীব্র প্রতিবাদ জানাই। তৎকালিন এডিসি শহীদ কাজী আজিজুল ইসলামের সমাধী স্থল এবং শতবর্ষি বিভিন্ন প্রজাতির গাছ না কেটে ও পুকুর ভরাট না করে এ সকল উন্নয়ন কাজ হোক এমনটাই দাবী বলে জানায় বক্তারা।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT