চোর ধরতে না পারায় গৌরনদী ও উজিরপুর থানার ১৪ পুলিশ সদস্য সাময়িক বরখাস্ত চোর ধরতে না পারায় গৌরনদী ও উজিরপুর থানার ১৪ পুলিশ সদস্য সাময়িক বরখাস্ত - ajkerparibartan.com
চোর ধরতে না পারায় গৌরনদী ও উজিরপুর থানার ১৪ পুলিশ সদস্য সাময়িক বরখাস্ত

3:34 pm , July 5, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ দায়িত্ব পালনে অবহেলার দায়ে গৌরনদী ও উজিরপুর মডেল থানার ১৪ পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এ সংক্রান্ত একটি আদেশ বরিশাল জেলা পুলিশ সুপার কার্যালয়ে পাঠানো হয়েছে। বরিশাল রেঞ্জ ডিআইজি মো. আক্তারুজ্জামান স্বাক্ষরিত ওই অফিস আদেশ ৪ জুলাই পাঠানো হয়েছে। বরখাস্ত হওয়া পুলিশ সদস্যদের মধ্যে ১০ জন গৌরনদী ও চারজন উজিরপুর মডেল থানায় ছিলেন।
তারা হলো-গৌরনদী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আ. গাফফার হোসেন, উপ-পরিদর্শক (এসআই) ছগির মিয়া, সহকারী উপ-পরিদর্শক সোহরাব হোসেন, কনষ্টেবল মো. ইকবাল, মো. কামাল, মুরছালিন, নয়ন, অমৃত, মেহেদী ও আ. হক রানা। উজিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জিয়াউল হায়দার, কনষ্টেবল রবিউল ইসলাম, মো. সোহেল রানা ও ইমরান হোসেন। ওই অফিস আদেশ সুত্রে জানা গেছে, গত ২ জুন বরিশাল বিভাগীয় সদর দপ্তরের মধ্যে গাড়ির গ্যারেজ থেকে রাত ৩ টা ২০ মিনিটে ইয়ামাহা এফজেড ভার্সন-২ মডেলের একটি মোটর সাইকেল চুরি হয়। পরবর্তীতে বিভাগীয় সদর দপ্তরেরসহ ঢাকা-বরিশাল হাইওয়েতে স্থাপিত সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, অজ্ঞাত এক চোর খালি পায়ে, চাবিবিহীন অবস্থায় মোটরসাইকেল নিয়ে ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর ও গৌরনদী মডেল থানা এলাকার প্রবেশকালীন চেকপোষ্ট হয়ে ফরিদপুরেরও ভাঙ্গা থানার দিকে গিয়েছে। ঘটনার সময় গৌরনদী ও উজিরপুর থানা এলাকায় রাত্রিকালী ডিউটিতে ছিলেন সাময়িক বরখাস্ত হওয়া ১৪ পুলিশ সদস্য।
অফিস আদেশে আরো উল্লেখ করা হয়েছে, ওই ১৪ পুলিশ সদস্য সঠিকভাবে দায়িত্ব পালন করেনি। তারা যদি দায়িত্ব পালন করতো, তাহলে চোর নির্বিঘেœ পার হতে পারতো না। এ আদেশে সাময়িক বরখাস্ত হওয়া ১৪ পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হচ্ছে।
ডিআইজি মো. আক্তারুজ্জামান বলেন, ঈদকে সামনে রেখে মহাসড়কে ডাকাতি, ছিনতাইসহ নাশকতামুলক কর্মকান্ড প্রতিরোধে কঠোর হওয়ার জন্য একটি নির্দেশনা দেয়া হয়েছে। বিগত সময়ে আমরা বিভিন্ন মারফতে মহাসড়কে দায়িত্বরতরা কিভাবে দায়িত্ব পালন করে খোঁজ নিয়েছি। সেখান থেকে পাওয়া তথ্যে জানা গেছে, কয়েকজন সঠিকভাবে দায়িত্ব পালন করে না। তাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে অন্যদের কঠোর হওয়ার বার্তা দিয়েছি। বেতন নিয়ে দায়িত্ব পালন করবে না। সেটা হবে না। শতভাগ নাগরিক সুবিধা দিতে হবে বলে ডিআইজি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT