অবশেষে বরিশাল সেক্টরে যাত্রী বান্ধব সময়সূচীতে ফিরছে বিমান অবশেষে বরিশাল সেক্টরে যাত্রী বান্ধব সময়সূচীতে ফিরছে বিমান - ajkerparibartan.com
অবশেষে বরিশাল সেক্টরে যাত্রী বান্ধব সময়সূচীতে ফিরছে বিমান

3:46 pm , July 4, 2022

বিশেষ প্রতিবেদক ॥ যাত্রীদের চাহিদার বিষয়টি বিবেচনায় নিয়ে অবশেষে রাষ্ট্রীয় আকাশ পরিবহন সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বরিশাল সেক্টরে ফ্লাইটের সময়সূচি পরিবর্তন করছে। আগামী ১৫ জুলাই থেকে সংস্থাটি প্রতিদিন সকাল ৮ টায় ঢাকা থেকে এবং সকাল ৯টা ৫ মিনিটে বরিশাল থেকে ফিরতি ফ্লাইট পরিচালনা করবে। বর্তমানে ঢাকা থেকে সকাল ১১টায় এবং বরিশাল থেকে দুপুর সোয়া ১২টায় ফ্লাইট পরিচালনা করছে বিমান। গত মার্চের শেষ সপ্তাহ থেকে কার্যকর গ্রীষ্মকালীন সিডিউলে বরিশাল সেক্টরের এ সময়সূচী মোটেই যাত্রী বান্ধব ছিল না। ফলে রাষ্ট্রীয় এ আকাশ পরিবহন সংস্থটির উড়োজাহাজে যাত্রীদের ভ্রমনের আগ্রহে ভাটা পড়ে। এমনকি গত ২৫ জুন পদ্মা সেতু চালু হবার পরে বরিশাল সেক্টরে আকাশ পথে আরো বিরূপ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। যাত্রীদের প্রবল আপত্তি সহ বিদ্যমান বিরূপ পরিস্থিতিকে বিবেচনায় নিয়েই ১৫ জুলাই থেকে নতুন সময়সূচী নির্ধারন করল বিমান। নতুন এ সময়সূচী যাত্রীদের পুনরায় বিমানমুখী করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বরিশাল সেলস অফিসের জেলা ব্যবস্থাপক। পাশাপাশি বরিশাল মহানগর থেকে বিমান তার যাত্রীদের বিনা মাসুলে বিমান বন্দরে পৌছে দেয়ার সার্ভিসটিও বহাল রাখছে বলেও জানিয়েছেন তিনি।
এদিকে পদ্মা সেতু চালু সহ আসন্ন ঈদ উল আজহার আগে বরিশালÑঢাকা এবং ঈদের পরে ঢাকাÑবরিশাল আকাশ পথে যাত্রী ভাড়ায় ব্যাপক ছাড় দিচ্ছে সরকারী বেসরকারী সবগুলো উড়ান সংস্থা । গত ১ জুলাই থেকে আগামী ১০ জুলাই পর্যন্ত বরিশালÑঢাকা ও ১১ জুলাই থেকে ঢাকাÑবরিশাল আকাশ পথে বিমান ২ হাজার ৭শ টাকায় এবং বেসরকারী নভোএয়ার ও ইউএসÑবাংলা এয়ারওয়েজ ২৯শ টাকায় যাত্রী পরিবহন করছে। তবে ঈদের আগে ঢাকাÑবরিশাল এবং ঈদের পড়ে বরিশালÑঢাকা আকাশ পথে বাড়তী ভাড়াই আদায় করছে বিমান সহ দুটি বেসরকারী এয়ারলাইন্সও।
উল্লেখ্য, দেশের সবচেয়ে স্বল্প দুরত্বের বরিশালÑঢাকা আকাশ পথের যাত্রী ভাড়া সর্বাধিক দুরত্বের সমান। গত ৬ ফেব্রুয়ারী এ ব্যাপারে জাতীয় ও স্থানীয় দৈনিকে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ঐ মাসেই বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী এবং সিভিল এ্যাভিয়েশন অথরেটির চেয়ারম্যানের বরিশাল সফরকালে বিষয়টি নিয়ে স্থানীয় সাংবাদিকগন তাদের দৃষ্টি আকর্ষন করেন। এসময়ে সিভিল এ্যাভিয়েশন অথারেটির চেয়ারম্যান এ অসংগতি দুর করতে শিঘ্রই পদক্ষেপ গ্রহনের কথা জানালেও এর পরে বেসরকারী দুটি উড়ান সংস্থাই বরিশাল সেক্টরে যাত্রী ভাড়া আরো বৃদ্ধি করেছে। তবে পদ্মা সেতু চালু হবার পরে যাত্রীর টান পড়ায় সবগুলো এয়ারলাইন্সই বরিশাল ও যশোর সেক্টরে যাত্রী ভাড়া নিয়ে নতুন করে ভাবছে বলে জানা গেছে। এদিকে ঈদ উল আজহাকে কেন্দ্র করে বিমান আগামী ৭ থেকে ৯ জুলাই এবং ১২ থেকে ১৫ জুলাই পর্যন্ত বরিশাল সেক্টরে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বলে জানা গেছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT