আগামী দিনের সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানে ক্যাডেটদের ভূমিকা রাখতে হবে -সেনাপ্রধান আগামী দিনের সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানে ক্যাডেটদের ভূমিকা রাখতে হবে -সেনাপ্রধান - ajkerparibartan.com
আগামী দিনের সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানে ক্যাডেটদের ভূমিকা রাখতে হবে -সেনাপ্রধান

3:42 pm , June 27, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল ক্যাডেট কলেজের নব নির্মিত তিনটি ক্যাডেট হাউজের উদ্বোধন করেছেন সেনা প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। সোমবার দুপুরে উদ্বোধন শেষে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। এ সময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ক্যাডেটদের উচিত নিজেদেরকে দক্ষ এবং যোগ্যরূপে গড়ে তোলার মধ্য দিয়ে আগামী দিনের সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানে ভূমিকা রাখা।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী যে উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করছেন তারই ধারাবাহিকতায় দেশের ১২টি ক্যাডেট কলেজের অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। বরিশাল ক্যাডেট কলেজের ক্যাডেট হাউস সেই উন্নয়ন পরিকল্পনার অংশ।
সেনা প্রধান বলেন, ক্যাডেট কলেজগুলো জাতির আশা আকাংখার প্রতিফলন ঘটিয়ে চলছে। এখানকার পাঠ শেষে ক্যাডেটরা দেশে এবং বিদেশে কৃতিত্বের সাথে নিজের অবস্থান তৈরী করে নিচ্ছে। সামরিক ও বেসামরিক প্রশাসনে প্রাক্তন ক্যাডেটদের নিষ্ঠা ও দক্ষতা ভূয়সী প্রশংসা অর্জন করেছে। এ সময় তার সাথে সফরসঙ্গী ছিলেন সেনাবাহিনীর উর্ধতন কর্মকর্তা, শেখ হাসিনা সেনানিবাসের জিওসি মেজর জেনারেল খান ফিরোজ আহমেদ এবং বরিশাল ক্যাডেট কলেজের অধ্যক্ষ ও কর্মকর্তাবৃন্দ। এরআগে তিনি ক্যাডেট হাউস মাঠে একটি গাছের চারা রোপন করেন।
বরিশাল ক্যাডেট কলেজ ক্যাম্পাসে ৪২ কোটি টাকা ব্যয়ে ছয়তলা ভীতের উপর তিনতলা বিশিষ্ট তিনটি ক্যাডেট হাউস নির্মিত হয়েছে। প্রতিটি হাউসে ৬০টি করে কক্ষে ১১৬ জন করে ক্যাডেট অবস্থান করতে পারবেন। সেখানে ক্যাডেটরা পাবেন প্রশস্ত ডর্মেটরী, বারান্দা, কমনরুম, অত্যাধুনিক ফিটিংস বাথরুম ও টয়লেট, গীজার এবং ওয়াশিং মেশিনসহ অন্যান্য আবাসিক সুবিধা। ক্যাডেটের সংখ্যা বৃদ্ধি পেলে ওই ভবনগুলো ছয়তলায় রূপান্তর করা সম্ভব হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT