হিজলায় সড়ক কেটে অপ্রয়োজনীয় কালভার্ট নির্মান শুরু ॥ জনমনে ক্ষোভ হিজলায় সড়ক কেটে অপ্রয়োজনীয় কালভার্ট নির্মান শুরু ॥ জনমনে ক্ষোভ - ajkerparibartan.com
হিজলায় সড়ক কেটে অপ্রয়োজনীয় কালভার্ট নির্মান শুরু ॥ জনমনে ক্ষোভ

3:44 pm , June 26, 2022

হিজলা প্রতিবেদক ॥ হিজলা উপজেলায় প্রধান সড়ক কেটে কালভার্ট নির্মান করছে সড়ক জনপথ বিভাগ। এ নিয়ে সাধারন জনগনের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। সরোজমিনে গিয়ে দেখা যায় উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের বাংলা বাজার থেকে ১ কিলোমিটার দূরে গডি হাওলাদার বাড়ি সংলগ্ন সড়কে একটি কালভার্ট নির্মান কাজ করছে। যেখানে কালভার্টটি নির্মান করছে তার দুই পাশে রয়েছে দুটি কালভার্ট। বর্তমানে যে কালভার্টটি নির্মান করছে তার ১০ হাত দক্ষিনে রয়েছে একটি কালভার্ট এবং ২ শত মিটার উত্তরে রয়েছে আরেকটি কালভার্ট। জানাযায় ২ মিটার ৭ ফুটের কালভার্ট নির্মান করার জন্য সড়ক ও জনপথের ১ কোটি ২৬ লক্ষ টাকা প্রকপ্ল ব্যয় ধরা হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠান হাসান টেকনো লিমিটেড কালভার্ট নির্মানের কার্যাদেশ পেয়েছে। ঠিকাদার প্রতিষ্ঠানের দায়িত্বে থাকা সুমন বলেন, আমরা কাজ করতে আসছি। আমাদের কিছু করার নেই। দুই পাশে কালভার্ট থাকার পরে এটি নির্মান করা সরকারের অর্থ অপচয়। স্থানীয় হুমায়ুন মোল্লা ও কবির হাওলাদার জানায়, বিলের পানি নিষ্কাশনের জন্য দুই পাশে দুটি কালভার্ট রয়েছে। অথচ সরকারের টাকা লুটপাট করার উদেশ্যে ১০ হাত দুরত্বে আরেকটি কালভার্ট নির্মান করা হচ্ছে।
সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী রফিক জানায়, স্থানীয় এক নেতার নিদের্শে কালভার্টটি নির্মান করা হচ্ছে। এছাড়া ১০ হাত দূরত্বে যে কালভার্ট রয়েছে তার প্রবেশ মুখ বন্ধ করে রাখা হয়েছে। হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ জানায় অপ্রয়োজনীয় কালভার্ট নির্মান করে অর্থ ব্যয় করার কোনো মানে হয় না। এ বিষয়ে রোডস এন্ড হাইওয়ের কর্মকর্তাদের জন্য যোগাযোগ করবো।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT