গৌরনদীতে অপ-চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ গৌরনদীতে অপ-চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ - ajkerparibartan.com
গৌরনদীতে অপ-চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

3:50 pm , June 24, 2022

গৌরনদী প্রতিবেদক ॥ অপচিকিৎসায় অপারেশন থিয়েটারেই মজিবর আকন (৬০) নামের এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন নিহতের স্বজনরা। নিহত মজিবর আকন বরিশালের গৌরনদী উপজেলার মেদাকুল গ্রামের মৃত সৈয়দ আলী আকনের ছেলে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সন্ধ্যায় গৌরনদী লঞ্চঘাট এলাকার আলহাজ্ব ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান ডায়াবেটিক হাসপাতালে।
নিহতের ভাগ্নে ইদ্রিস হাওলাদার অভিযোগ করে বলেন, বুধবার আমার মামা মজিবর রহমান অসুস্থ হয়ে পরলে তাকে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র রেফার করা হয়। বৃহস্পতিবার দুপুরে মজিবর রহমানকে গৌরনদী উপজেলার বেসরকারি ক্লিনিক লঞ্চঘাট এলাকার আলহাজ্ব ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান ডায়াবেটিক হাসপাতালে ভর্তি করি। সেখানের চিকিৎসক মোঃ গোলাম ছাদেক হাওলাদার মজিবর আকনের পরীক্ষা-নিরিক্ষা করার পর রোগীর স্বজনদের জানান, মজিবরের অ্যাপেন্ডিক্স হয়ে পেকে গেছে জরুরী ভিত্তিতে অপারেশন করতে হবে। চিকিৎসক গোলাম ছাদেকের কথামতো ওইদিন সন্ধ্যায় মজিবর আকনকে ওই হাসপাতালে অপারেশন করতে নেয়া হয়। এ সময় ওই চিকিৎসকের অপচিকিৎসায় তার মামা মজিবর আকন অপারেশন থিয়েটারেই মারা যায়।
অপচিকিৎসার বিষয়ে জানতে চাইলে চিকিৎসক মোঃ গোলাম ছাদেক হাওলাদার বলেন, আমরাতো চিকিৎসাই করি নাই শুধু অপারেশন করেছি। রোগীর ভাই হান্নানকে দেখিয়েছি যে তার ভাই মজিবর আকনের পুরো পেট রক্তে ভর্তি ছিল। খাদ্য নালীর ভিতরে রক্তে ফুলে গিয়েছিল। পরীক্ষায় এগুলো ধরা পরেছিলো কিনা জানতে চাইলে ওই চিকিৎসক বলেন, বড় মেশিন ছাড়া এগুলো ধরা পরেনা। এই হাসপাতালটিতে বড় মেশিন না থাকায় ছোট মেশিন দিয়ে পরীক্ষা করা হয়েছে। তিনি আরও জানান, অ্যাপেন্ডিক্স যে এভাবে হইতে পারে তা আমরা চিন্তাও করি নাই। অভিযোগের ব্যাপারে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আরাফাত হোসেন বলেন, আমাদের এখানে রোগীর চিকিৎসাই করা হয়নি তাহলে অপচিকিৎসায় কিভাবে মারা গের। রোগী শারীরিক কন্ডিশন আগেই খারাপ ছিল অ্যাপেন্ডিক্স অপারেশনের জন্য অপারেশন রুমে ঢোকানো হলে রোগী টেবিলেই মারা যায়। গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আফজাল হোসেন বলেন, একনো লিখিত াভিযোগ পাইনি পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT